কলকাতা বিমানবন্দরে ফের ধরা পড়ল শিয়াল ! – News18 বাংলা

কলকাতা নিউজ

লকডাউনের পরে হঠাৎই গত এক মাসে বিমানবন্দরের রানওয়েতে পর পর দু’টি শেয়ালের উদ্ধারের পরে বন দফতরের কর্তাদের একাংশ রীতিমতো উত্তেজিত।

  • Share this:

#কলকাতা: লকডাউনের জেরেই কি ফের বিমানবন্দরে ধরা পড়তে শুরু করেছে একের পর এক শিয়াল? এই প্রশ্ন কিন্তু উঠছেই।

কয়েক বছর আগে পর্যন্ত দমদম বিমানবন্দরের রানওয়েতে ধরা পড়ত শেয়াল। বিমানবন্দরের রানওয়ের আনাচে-কানাচেতে বন-বাদাড়ের মধ্যে বেশ কিছু শিয়ালের ঘাঁটি ছিল। কিন্তু গত কয়েক বছরে বিমানবন্দরের রানওয়েতে বিমানের ওঠানামা যত বেড়েছে, ততই কমেছে শেয়ালের আনাগোনা। এমনকী, গত কয়েক বছরে কার্যত শেয়ালের দেখা মেলেনি।

কিন্তু লকডাউনের পরে হঠাৎই গত এক মাসে বিমানবন্দরের রানওয়েতে পর পর দু’টি শেয়ালের উদ্ধারের পরে বন দফতরের কর্তাদের একাংশ রীতিমতো উত্তেজিত। তাঁদের অনেকেই মনে করছেন, লকডাউনে শুনশান বিমানবন্দরের সুযোগ নিয়ে ফের আত্মপ্রকাশ ঘটেছে শেয়ালের।

কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় একসময় রমরমা ছিল শেয়ালের। কিন্তু কংক্রিটের সভ্যতা যত বিস্তৃত হয়েছে, ততই কোণঠাসা হয়েছে শেয়াল। বন দফতরের এক কর্তার কথায়, “কলকাতায় শেয়াল এখন বিলুপ্তপ্রায় প্রাণী। লকডাউনের হাত ধরে যদি তারা আবার ফিরে আসে, সেটা খারাপ নয়। তবে দেখতে হবে, বিমান ওঠানামায় যেন সেগুলি বাধা হয়ে না দাঁড়ায়।”

Shalini Datta

Published by:
Siddhartha Sarkar

First published:
August 1, 2020, 9:22 PM IST

পুরো খবর পড়ুন

Source: https://bengali.news18.com/news/kolkata/another-fox-caught-by-forest-department-in-kolkata-airport-on-saturday-ss-480986.html