কলকাতা পুরসভার ‘কেয়ারটেকর বোর্ড’-এর প্রথম বৈঠক সারলেন ফিরহাদ – Kolkata24x7- বাংলা

কলকাতা নিউজ

স্টাফ রিপোর্টার, কলকাতা: প্রশাসক হিসেবে এই প্রথম কলকাতা পুরসভায় বৈঠক করলেন ফিরহাদ হাকিম।বৈঠকের পর তিনি জানান, কাউন্সিলররা যে যেখানে যে দায়িত্বে ছিলেন সেই দায়িত্বেই থাকবেন। বরো চেয়ারম্যানরা বরোর অর্ডিনেশনের দায়িত্বেই থাকবেন। কনভেনরের কাজ করবেন পুরসভার কমিশনার। গতকাল, বৃহস্পতিবার কলকাতা পুরসভার মেয়াদ শেষ হয়েছে।

আজ, শুক্রবার থেকে পুরসভার দায়িত্বে প্রশাসক। মেয়র ফিরহাদ হাকিমকেই মাথায় রেখে ১৪ জনের বোর্ড গঠন করা হয়েছে। এই বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর গঠনের পর এদিন প্রথম বৈঠক সারলেন ফিরহাদ হাকিম। শুক্রবার প্রশাসক ফিরহাদের বার্তা, করোনা মোকাবিলায় সবাইকে কাজ করতে হবে।

পাশাপাশি পুরসভার দৈনন্দিন কাজ দায়িত্ব নিয়ে কাউন্সিলর বরো চেয়ারম্যান এবং মেয়র পারিষদদের নিয়ম মেনেই কাজ করতে হবে বলে নির্দেশ দেন মেয়র। উল্লেখ্য, গতকালই পুরসভার প্রশাসক বোর্ডকে এক মাসের জন্য কাজ করার সুযোগ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

মেয়র ফিরহাদ হাকিমকে কলকাতা পুরসভায় প্রশাসক পদে নিয়োগের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে এদিনই হাইকোর্টে মামলা করেন উত্তর কলকাতার অরবিন্দ সরণির বাসিন্দা শরদকুমার সিং। এদিন সন্ধ্যায় জরুরি ভিত্তিতে বসে আদালত। সন্ধ্যা ৭টার পর শুনানি শুরু হয় বিচারপতি সুব্রত তালুকদারের এজলাসে। ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে শুনানিতে যোগ দেন আইনজীবীরা। কিন্তু শুনানিতে রাজ্য সরকারের তরফে কেউ যোগ দেননি। শেষে অন্তর্বর্তী নির্দেশ দিয়ে বিচারপতি সুব্রত তালুকদার জানান ‘কেয়ারটেকার বোর্ড’ হিসেবে কাজ করবে প্রশাসক বোর্ড। এক মাসের জন্য আপাতত কাজ করবে তারা।

Source: https://www.kolkata24x7.com/firhad-meeting-2/