Hooghly Weather Update: দিনের বেলায় অনুভূত হবে প্রবল গরম, আজ হুগলিতে তাপমাত্রা কত? – ABP Ananda

কলকাতা নিউজ

Hooghly Weather Update: আজ ৩০ জানুয়ারি, ২০২৩- সোমবার, হুগলি জেলার আবহাওয়া সারাদিন (Hooghly Weather Today) কেমন থাকবে দেখে নিন একনজরে। দক্ষিণবঙ্গের এই জেলায় আজ সর্বোচ্চ তাপমাত্রা (Weather Forecast) থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আর সর্বনিম্ন তাপমাত্রা (Weather Update) থাকবে ১৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার (Hooghly Weather Forecast) পরিমাণ প্রায় ৬৩ শতাংশ। আজ দিনের বেলায় আবহাওয়ায় ধোঁয়াশা থাকবে। বেশ গরম অনুভূত হবে আজ দিনের বেলায়। হিট স্ট্রোকের সম্ভাবনা রয়েছে। ডিহাইড্রেশনও হতে পারে। রাতের দিকে আবহাওয়া পরিষ্কার থাকবে। আজ হুগলি জেলায় দিনের বেলায় বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ২২ কিলোমিটারের কাছাকাছি। আর রাতের বেলায় বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ১৩ কিলোমিটারের কাছাকাছি। মাঝে কয়েকদিন তাপমাত্রার হেরফের দেখা গিয়েছিল। কিছুটা বেড়েছিল উষ্ণতা। তবে ফের শীতের আমেজ দেখা দিয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। এখনই বিদায় নিচ্ছে না শীত। আরও বেশ কয়েকদিন শীতের আমেজ উপভোগ করতে পারবেন বঙ্গবাসী। 

সূর্যোদয় এবং সূর্যাস্ত: আজ সূর্যোদয় (Sunrise) হয়েছে সকাল ৬টা ১৬ মিনিটে। আর সূর্যাস্ত (Sunset) হবে বিকেল ৫টা ২৩ মিনিটে।

হুগলি জেলার ভৌগলিক অবস্থান (Hooghly Geographical Situation): কলকাতার উত্তর দিক থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে এবং বিখ্যাত নদী হুগলির পশ্চিম তীরে অবস্থিত হুগলি জেলা। এই নদীর নাম অনুসারেই জেলার নামকরণ হয়েছে। সমুদ্রপৃষ্ঠ থেকে ২০০ মিটার উপরে অবস্থিত এই জেলার পূর্বে রয়েছে হুগলি নদী অবস্থিত। হুগলির দক্ষিণে রয়েছে হাওড়া জেলা এবং উত্তরে বর্ধমান। এছাড়াও এর উত্তর-পশ্চিমে বাঁকুড়া জেলা এবং দক্ষিণ-পশ্চিমে মেদিনীপুর জেলার অবস্থান। হুগলি জেলার চারটি উপবিভাগ রয়েছে। সেগুলি হল যথাক্রমে- চুঁচুড়া, শ্রীরামপুর, চন্দননগর এবং আরামবাগ। এই জেলার সফর দফতর অবস্থিত চুঁচুড়ায়।

কলকাতা : উত্তুরে হাওয়ায় (North Wind) রাজ্যে ফিরল শীতের (Winter) আমেজ। একদিনে প্রায় ২ ডিগ্রি নামল তাপমাত্রা। গত পরশু কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৪ ডিগ্রি সেলসিয়াস ছিল। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। তার আগে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.২ ডিগ্রি। মঙ্গল ও বুধবার তাপমাত্রা সামান্য বাড়লেও বৃহস্পতিবার থেকে ফের বাড়বে উত্তুরে হাওয়ার দাপট। কলকাতার তাপমাত্রা নামতে পারে ১৫ ডিগ্রিতে।

আরও পড়ুন- আবাস যোজনার টাকায় মার্বেল, টাইলসে মোড়া ঝাঁ চকচকে বাড়ি, দেখে হতবাক কেন্দ্রীয় দল

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMijgFodHRwczovL2JlbmdhbGkuYWJwbGl2ZS5jb20vZGlzdHJpY3Qvd2VhdGhlci11cGRhdGUtZ2V0LXRvLWtub3ctYWJvdXQtd2VhdGhlci1mb3JlY2FzdC1vZi1ob29naGx5LWRpc3RyaWN0LW9mLXdlc3QtYmVuZ2FsLW9uLTMwLWphbnVhcnktOTUyNjQ40gGSAWh0dHBzOi8vYmVuZ2FsaS5hYnBsaXZlLmNvbS9kaXN0cmljdC93ZWF0aGVyLXVwZGF0ZS1nZXQtdG8ta25vdy1hYm91dC13ZWF0aGVyLWZvcmVjYXN0LW9mLWhvb2dobHktZGlzdHJpY3Qtb2Ytd2VzdC1iZW5nYWwtb24tMzAtamFudWFyeS05NTI2NDgvYW1w?oc=5