Kolkata Water Supply: পাম্পিং স্টেশন মেরামতি, পাইপলাইনের সংস্কার, আজ দক্ষিণ কলকাতায় জল সরবরাহে – ABP Ananda

কলকাতা নিউজ

সঞ্চয়ন মিত্র, কলকাতা: গার্ডেনরিচ জল প্রকল্প ও একাধিক বুস্টার পাম্পিং স্টেশনের সংস্কার ও পাইপ লাইন মেরামতির জন্য আজ দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় জল সরবরাহ বিঘ্নিত হবে (Kolkata Water Supply)। কালীঘাট থেকে টালিগঞ্জ, যাদবপুর থেকে বেহালার বাসিন্দারা এর জেরে ভোগান্তির মধ্য়ে পড়তে পারেন (Kolkata Municipal Corporation)। আগেই যদিও বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেয় কলকাতা পুরসভা।

কালীঘাট থেকে টালিগঞ্জ, যাদবপুর থেকে বেহালা, হতে পারে ভোগান্তি

কলকাতা পুরসভার থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, এস পি মুখার্জি রোড এবং বনমালী মণ্ডল রোডের সংযোগস্থলে জলের পাইপলাইন মেরামতি হবে। দক্ষিণ কলকাতার শ্যামাপ্রসাদ মুখার্জি রোডে বারবার পানীয় জলের পাইপ লাইন ফেটে বিপত্তি ঘটছে। ১৪০০ মিলিমিটারের সেই পাইপলাইনের অংশ পাল্টানো হবে।

তার জেরে শনিবার সকালের পর, সারাদিন জল সরবরাহ বন্ধ থাকবে। অন্য়দিকে, সংস্কারের জন্য় গার্ডেনরিচ জল প্রকল্প বন্ধ থাকবে। এর জেরে দুপুর থেকে পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে। মূলত ভোগান্তির শিকার হবে, ৮, ৯ নম্বর বরো এলাকা। এছাড়াও আংশিক ভোগান্তি হতে পারে ১০, ১১, ১২ ও ১৫ নম্বর বরোতে। চেতলা, কালীঘাট, হরিশপার্ক, রানিকুঠি, গল্ফগ্রিন, গড়ফা, গান্ধী ময়দান সহ বেশ কিছু অঞ্চলে জল সরবরাহ বন্ধ থাকবে। রবিবার সকাল থেকে আবার স্বাভাবিক হবে পরিষেবা। 

আরও পড়ুন: Defamatory Cartoon Case: ‘গণতন্ত্র তথা নাগরিক অধিকারের জয়’, কার্টুন-কাণ্ডে নিষ্কৃতী পেয়ে শঙ্খ-সৌমত্রদের স্মরণ করলেন অম্বিকেশ

পুরসভা  সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ কলকাতার শ্যামাপ্রসাদ মুখার্জি রোডে বারবার পানীয় জলের পাইপ লাইন ফেটে বিপত্তি হচ্ছে। ১৪০০ মিলিমিটারের সেই বৃহৎ পাইপলাইনের ওই অংশ এবার পাল্টাতে হবে। সেই কাজ করবে কলকাতা পুরসভা। এই কাজের জেরে শনিবার সকালে জল দেওয়ার পর সারাদিন বন্ধ থাকবে জল সরবরাহ।

শনিবার সকালের পর, সারাদিন জল সরবরাহ বন্ধ থাকবে

এই বিষয়ে জল সরবরাহ বিভাগের এক আধিকারিক জানান, গার্ডেনরিচ জল প্রকল্প সকাল ১০টা থেকে বন্ধ থাকবে। এর ফলে বিভিন্ন জলাধার বা বুস্টার পাম্পিং স্টেশনে যে জল ধরা থাকবে, তা কোথাও কোথাও দুপুরে সরবরাহ হতে পারে। কিন্তু বিস্তীর্ণ এলাকায় শনিবার দুপুর থেকেই পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে। পুরসভার পানীয় জল সরবরাহ বিভাগ সূত্রে খবর, পরিষেবা চালু হবে ২২ জানুয়ারি সকাল থেকে। 

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMifmh0dHBzOi8vYmVuZ2FsaS5hYnBsaXZlLmNvbS9kaXN0cmljdC9rb2xrYXRhLXdhdGVyLXN1cHBseS1tYXktZ2V0LWludGVycnVwdGVkLWluLXRoZS1zb3V0aGVybi1wYXJ0cy1kdWUtZG8tcmVwYWlyLXdvcmtzLTk1MDU5NdIBggFodHRwczovL2JlbmdhbGkuYWJwbGl2ZS5jb20vZGlzdHJpY3Qva29sa2F0YS13YXRlci1zdXBwbHktbWF5LWdldC1pbnRlcnJ1cHRlZC1pbi10aGUtc291dGhlcm4tcGFydHMtZHVlLWRvLXJlcGFpci13b3Jrcy05NTA1OTUvYW1w?oc=5