Kolkata Weather | Kolkata weather forecast 18th January 2023: West Bengal weather update dgtl – Anandabazar Patrika

কলকাতা নিউজ

নতুন বছরে পা রাখলেও শীতের কনকনে মেজাজ যেন কর্পূরের মতো উধাও হয়ে গিয়েছিল। মকর সংক্রান্তির আগেও কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় তাপমাত্রার পারদ ছিল ঊর্ধ্বমুখী। কিন্তু মঙ্গলবার থেকে তাপমাত্রা কিছুটা নিম্নমুখী হয়েছে। আলিপুর আবহাওয়া অফিস সূত্রের খবর, বুধবার রাজ্যের কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

Advertisement

আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে, বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তার জেরে তৈরি হয়েছে জলীয় বাষ্প। এর ফলে হালকা বর্ষণের সম্ভাবনা দেখা দিয়েছে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের কয়েকটি এলাকায়।

দুই মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকার পাশাপাশি, উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পঙের পার্বত্য এলাকাতে হালকা বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে ঘন কুয়াশা থাকবে বলেও পূর্বাভাস আবহাওয়া দফতরের। রাজ্যের অন্য জেলাগুলিতে বৃষ্টি না হলেও আকাশ আংশিক মেঘলা থাকবে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই। সকালের দিকে হালকা কুয়াশার চাদরে ঢেকে থাকবে কলকাতা। কিন্তু বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে তা কেটেও যাবে।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। মঙ্গলবার কলকাতার এই সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস। পশ্চিমি ঝঞ্ঝার কারণে উত্তুরে হাওয়ার দাপট কমে যাওয়ায় তাপমাত্রার পারদ উপরের দিকে চড়ছিল। তবে সংক্রান্তির পর তাপমাত্রা ধীরে ধীরে কমতে থাকায় শীতের দ্বিতীয় ইনিংস শুরু হতে পারে বলে অনুমান হাওয়া অফিসের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের
Google News,
Twitter এবং
Instagram পেজ)

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMifmh0dHBzOi8vd3d3LmFuYW5kYWJhemFyLmNvbS93ZXN0LWJlbmdhbC9rb2xrYXRhLXdlYXRoZXItZm9yZWNhc3QtMTh0aC1qYW51YXJ5LTIwMjMtd2VzdC1iZW5nYWwtd2VhdGhlci11cGRhdGUtZGd0bC9jaWQvMTQwMDMxN9IBAA?oc=5