বড় খবর! কলকাতায় করোনা আক্রান্ত বিদেশি মহিলা – News18 বাংলা

কলকাতা নিউজ

#কলকাতা: কলকাতায় করোনা আক্রান্ত বিদেশি মহিলা। এদিন কলকাতা বিমানবন্দরে করোনা টেস্টের সময়ে ওই মহিলার রিপোর্টে পজিটিভ আসে। তিনি বিট্রিশ-অস্ট্রেলিয়ান নাগরিক বলে জানা গিয়েছে। কুয়ালালামপুর থেকে বুদ্ধগয়া যাচ্ছিলেন তিনি। তার জন্য কলকাতা বিমানবন্দরে এসেছিলেন।

তখন কোভিড টেস্টে তাঁর রিপোর্ট পজিটিভ আসে। আপাতত ওই মহিলাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।  ওই মহিলা অস্ট্রেলিয়ার বাসিন্দা বলে জানা গিয়েছে। তবে তাঁর কাছে ব্রিটিশ পাসপোর্ট আছেও। ওই মহিলার নমুনা জেনোম সিকোয়েন্স এর জন্যে পাঠানো হবে।

তবে ওই মহিলা করোনার কোন ভ্যারিয়েন্টে আক্রান্ত, তা এখনও স্পষ্ট নয়। শারীরিক পরীক্ষার পরে রিপোর্ট আসলেই তা জানা যাবে। তাঁর কী কী উপসর্গ রয়েছে, তা এখনও জানা যায়নি। করোনার ভ্যারিয়েন্ট ওমিক্রনের সাব-ভ্যারিয়েন্ট বিএফ ৭ তাণ্ডব চালাচ্ছে চিনে। প্রতিদিন হাজার হাজার মানুষ সেখানে কোভিড আক্রান্ত হচ্ছেন। মৃত্যুও হয়েছে অনেকের। চিনের করোনা পরিস্থিতির দিকে নজর রাখছে গোটা বিশ্ব।

চিনের করোনা পরিস্থিতির দিকে তাকিয়ে কেন্দ্রীয় সরকারও একগুচ্ছ সিদ্ধান্ত নিয়েছে। ভারতে এখনও বিএফ ৭ আক্রান্ত বেশ কয়েকজনের সন্ধান মিলেছে। কিন্তু চিনের মতো এখনও সংক্রামক হয়নি এই ভাইরাস। কয়েকদিন আগেই কেন্দ্রীয় সরকার সকলকে মাস্ক পরতে উপদেশ দিয়েছে। এমনকী দেশের প্রত্যেকটি বিমানবন্দরে করোনা টেস্টও চালু করেছে।

কয়েকদিন আগেই কেন্দ্রীয় সরকার প্রত্যেকটি রাজ্যকে সতর্ক থাকতে বলেছিল। এর পাশাপাশি অক্সিজেন সরবরাহ নিশ্চিত রাখতে বলেছিল।

আরও পড়ুন, হাইকোর্টের বিচারপতিদের অবসরের বয়সসীমা বাড়ানোর সুপারিশ, বিচারপতি নিয়োগে একগুচ্ছ সংস্কার প্রস্তাব সংসদীয় কমিটির

আরও পড়ুন,  প্রবল ঠান্ডা ও অন্ধকারে জমে পূর্ব আমেরিকার ক্রিসমাসের সকাল, তুষারঝড়ে মৃত ৩১

তার ঠিক কয়েকদিনের মধ্যেই কলকাতায় করোনা আক্রান্ত হলেন বিদেশ ফেরত এক মহিলা। তবে ওই মহিলা করোনা কোন ভ্যারিয়েন্টে আক্রান্ত এবং সেটি কতটা সংক্রামক, তা এখনও জানা যায়নি।

অনুপ চক্রবর্তী

Published by:Suvam Mukherjee

First published:

Tags: Corona, Corona Virus, Covid, Covid ১৯, Kolkata

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMid2h0dHBzOi8vYmVuZ2FsaS5uZXdzMTguY29tL25ld3Mva29sa2F0YS9mb3JlaWduLXdvbWFuLXJlcG9ydGVkLXBvc2l0aXZlLWZvci1jb3ZpZC0xOS1pbi1rb2xrYXRhLWFpcnBvcnQtc3VtLTk1NTc5Ny5odG1s0gF7aHR0cHM6Ly9iZW5nYWxpLm5ld3MxOC5jb20vYW1wL25ld3Mva29sa2F0YS9mb3JlaWduLXdvbWFuLXJlcG9ydGVkLXBvc2l0aXZlLWZvci1jb3ZpZC0xOS1pbi1rb2xrYXRhLWFpcnBvcnQtc3VtLTk1NTc5Ny5odG1s?oc=5