Ed Raid in Kolkata: সকাল থেকে কলকাতা দাপাচ্ছে ইডি, হানা একের পর এক জায়গায়! সিল হল ফ্ল্যাট – News18 বাংলা

কলকাতা নিউজ

#কলকাতা: ফের কলকাতায় ইডির বিরাট অভিযান। শুক্রবার সকালেই কলকাতা ও সল্টলেকের মোট পাঁচটি জায়গায় পৃথকভাবে তল্লাশি অভিযানে নেমেছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসাররা। তবে ঠিক কী কারণে এই অভিযান তা এখনও স্পষ্ট হয়নি।

তবে, সূত্রের খবর, সেনার জমি জবরদখলের অভিযোগে ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের মোট ১২টি জায়গায় তল্লাশি অভিযানে নেমেছে ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে বলা হয়েছে, তল্লাশি চলছে কলকাতার এক ব্যবসায়ী অমিত আগরওয়ালের বাড়ি ও অফিসে। দুটি টিম গিয়েছে সল্টলেকে সেক্টর ফাইভে। বাকি ২টি টিমের গন্তব্য কলকাতার আরও ২টি জায়গা।

আরও পড়ুন: ‘আসল কথা বার করে ছাড়বেই’, দিলীপ ঘোষের মন্তব্যে তোলপাড়! রেয়াত নয় কাউকে

সল্টলেকের দুই ব্যবসায়ীর বাড়িতে অভিযান চলছে বলেও সূত্র মারফৎ খবর। ওই দুই ব্যক্তিরই ভিনরাজ্যে ব্যবসা রয়েছে বলেও খবর। এদিন সকালে ইডির বেশ কয়েকজন অফিসার আলাদাভাবে সল্টলেকে দুই ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি অভিযানে গিয়েছেন। যদিও ঠিক কোন মাললার পরিপ্রেক্ষিতে এই অভিযান তা এখনও স্পষ্ট হয়নি। এদিকে, গড়িয়াহাট রোডে ফ্ল্যাট রয়েছে সঞ্জয় ঘোষ নামে এক ব্যবসায়ীর। তিনি বিদেশে থাকেন। তালাবন্ধ ফ্ল্যাট সিল করে দেওয়া হয়।

আরও পড়ুন: রাস্তা দিয়েই জয়ের রাস্তা খোঁজার চেষ্টা, প্রবল তৎপরতায় বিজেপি সরকার!

ইডি সূত্রে খবর, গত জুলাই মাসে ঝাড়খণ্ডের বিধায়ক পঙ্কজ মিশ্রকে গ্রেফতার করেছিল ইডি। সেই পঙ্কজ মিশ্রের ঘনিষ্ঠ ব্যবসায়ী এই অমিত আগরওয়াল। গ্রেফতারের পর পঙ্কজ মিশ্রের ৩৭টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ১১.৮৮ কোটি টাকা বাজেয়াপ্ত করেছিল ইডি। সেনা বাহিনীর জমি দখলের মামলায় তল্লাশি কলকাতা এবং ঝাড়খণ্ডের বিভিন্ন জায়গায়। সল্টলেকের সেক্টর ফাইভের একটি অফিসে, সল্টলেকের HB ১৬৫ নম্বর বাড়িতে এবং দক্ষিণ কলকাতার একটি বাড়িতে তল্লাশি অভিযান চালাচ্ছে ইডি।

Published by:Suman Biswas

First published:

Tags: Kolkata ED Raid, Kolkata News

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMiXWh0dHBzOi8vYmVuZ2FsaS5uZXdzMTguY29tL25ld3Mva29sa2F0YS9lZC1yYWlkLWluLWtvbGthdGEtb24tYS1qaGFya2hhbmQtY2FzZS1zYi05MjA2NDQuaHRtbNIBAA?oc=5