ED Raid: সকাল থেকে কলকাতার চারিদিকে তৎপর ইডি ! চলছে জোর তল্লাশি, কী ঘটল ? – ABP Ananda

কলকাতা নিউজ

সুকান্ত মুখোপাধ্যায় , কলকাতা : সকাল থেকে কলকাতায় ফের তল্লাশি অভিযানে নেমেছে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট(ED)। সল্টলেকের ( Saltlake ) দুই জায়গায় দুই ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি অভিযান চলছে।  

ইডি ( ED ) সূত্রে খবর, তাদের ৪টি দল শহরে তল্লাশি অভিযানে বেরিয়েছে। দুটি টিম গিয়েছে সল্টলেকে। বাকি ২টি টিমের গন্তব্য কলকাতার আরও ২টি জায়গা।  সূত্রের খবর, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গ মিলিয়ে ১২টি জায়গায় তল্লাশি অভিযানে নেমেছে ইডি। 

সেনার জমি জবরদখলের অভিযোগ
সূত্রের খবর, সেনার জমি জবরদখলের অভিযোগে ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গ মিলিয়ে ১২টি জায়গায় তল্লাশি অভিযানে নেমেছে ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে দাবি, তল্লাশি চলছে কলকাতার এক ব্যবসায়ী অমিত আগরওয়ালের বাড়ি ও অফিসে। 

গত কয়েকমাস ধরেই সক্রিয় ইডি
কিছুদিন আগে পুজোর মরসুম শুরু আগেই, শহরে বড়সড় অভিযান চালিয়েছিল ইডি। গত সেপ্টেম্বরে মোবাইল গেমিং অ্যাপ প্রতারণাকাণ্ডে কলকাতার ৬টি জায়গায় ইডি-র তল্লাশি অভিযান চালায়। ED’র অভিযানে গার্ডেনরিচের ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার হয় ১৭ কোটি ৩২ লক্ষ টাকা! বেশিরভাগই ৫০০ ও ২ হাজারের নোট!  গার্ডেনরিচের শাহি আস্তাবল গলিতে ব্যবসায়ী আমির খানের বাড়িতে ইডি-র হানায় খাটের নিচ থেকে স্তূর স্তূপ টাকা উদ্ধার হয় । এছাড়াও ৫০ লক্ষ টাকার ক্রিপ্টোকারেন্সি বাজেয়াপ্ত করে ইডি। কেন্দ্রীয় এজেন্সি সূত্রে খবর, কোটি কোটি টাকা কলকাতা থেকে দুবাইয়ের ক্রিপ্টো এক্সচেঞ্জের একটি অ্যাকাউন্টে ট্রান্সফার করা হয়। এর পাশাপাশি, গাজিয়াবাদের একটি বাড়ি থেকে প্রতারণা চক্রের অন্যতম পাণ্ডা আমির খানকে গ্রেফতার করে পুলিশ । 

এই ঘটনার ঠিক আগেই মালদার গাজোলে মাছ ব্যবসায়ীর বাড়ি থেকে ৫০০ ও ২ হাজারের নোটে, উদ্ধার হয় ১ কোটি ৩৯ লক্ষের বেশি টাকা!

১৭ অগাস্ট, উত্তর ২৪ পরগনার শাসন থেকে গ্রেফতার হয় আল কায়দা জঙ্গি। তারপরই  কলকাতা এয়ারপোর্ট থেকে উদ্ধার হয়, ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে ন’কোটি টাকার প্রায় ১২ লক্ষ মার্কিন ডলার। এছাড়াও কলকাতা বন্দরে গুজরাত ATS ও ও ডিআরআইয়ের যৌথ অভিযানে, ২০০ কোটি টাকা মূল্যের ৪০ কেজি মাদক উদ্ধার হয়।  

গত কয়েক দিনে একের পর এক ঘটনায় তোলপাড় হচ্ছে রাজ্য রাজনীতি!  এর মধ্যেই আবার ই়ডির তল্লাশি অভিযানে কি বেরিয়ে আসবে আরও কোনও গুপ্তধন রহস্য ?

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMiX2h0dHBzOi8vYmVuZ2FsaS5hYnBsaXZlLmNvbS9kaXN0cmljdC9lZC1yYWlkLWluLWZvdXItcGxhY2VzLWluLWtvbGthdGEtb24tZnJpZGF5LW1vcm5pbmctOTMyMTkw0gEA?oc=5