Connect Kolkata State Tourism Department – Kolkata TV

কলকাতা নিউজ

Kolkata Connect: সাড়া মিলছে, কলকাতা কানেক্ট চালিয়ে যাবে রাজ্য পর্যটন নিগম

লন্ডনের রাস্তায় যেমন হুডখোলা ডবল ডেকার বাস দেখা যায়, সেই আদলেই বাস নামিয়েছিল রাজ্য পর্যটন উন্নয়ন নিগম। আমাদের প্রিয় কল্লোলিনী তিলোত্তমাকে ঘুরে দেখতে এই বাসের জুড়ি নেই। নাম দেওয়া হয়েছিল ‘কলকাতা কানেক্ট’। তবে আদৌ এই উদ্যোগ সফল হবে কি না, পর্যটকরা কতটা উৎসাহী হবেন এ নিয়ে প্রশ্নচিহ্ন ছিলই। আনন্দের খবর, দুর্গাপুজোয় আশাপ্রদ সাড়া পাওয়া গিয়েছে। আর তাই প্রতি সপ্তাহের শেষেই দোতলা বাসে মহানগরী ঘুরে দেখার এই ব্যবস্থা চালিয়ে যাওয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছে রাজ্য পর্যটন উন্নয়ন নিগম।

আরও পড়ুন: Elon Musk: টুইটারের মালিকানা হাতে নিয়েই সিইও পরাগ আগরওয়ালকে তাড়ালেন এলন মাস্ক 

শুক্রবার থেকেই এই পরিষেবা শুরু হচ্ছে বলে নিগম সূত্রে খবর। প্রতি সপ্তাহের শুক্র, শনি এবং রবিবার দুপুর ২টো থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত সুসজ্জিত ডবল ডেকার বাসে চেপে  কলকাতার নানা দ্রষ্টব্য স্থান ঘুরিয়ে দেখানো হবে। কলকাতা কানেক্ট-এর নামে এই ডবল ডেকার বাসে ভ্রমণার্থীরা সেন্ট জন্স চার্চ, ইডেন গার্ডেন্স, প্রিন্সেপ ঘাট, ভিক্টোরিয়া মেমোরিয়ালের মতো আকর্ষণীয় এবং দর্শনীয় স্থানগুলি ঘুরে দেখতে পারবেন। এই ভ্রমণের জন্য অনলাইন বুকিং করা যাবে। আপার ডেকের টিকিটের দাম মাথাপিছু ৬৪৯ টাকা। লোয়ার ডেকের ভাড়া মাথাপিছু ৪৯৯ টাকা। www.wbtdcl.com ওয়েবসাইটের থেকে অনলাইনে টিকিট কাটতে পারবেন পর্যটকরা, জানিয়েছে পর্যটন নিগম। 
সামনেই আসতে চলেছে পছন্দের শীতকাল। যে সময়টা ঘুরতে যাওয়া, পিকনিক করার আদর্শ সময়। এই ডিসেম্বর জানুয়ারি মাসে জেলার মানুষজন কলকাতা শহর ঘুরতে আসেন। তাঁদের জন্য এই পর্যটন পরিষেবা এক অনবদ্য অভিজ্ঞতা হতে চলেছে, তাতে সন্দেহ নেই। 

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMiVWh0dHBzOi8va29sa2F0YXR2Lm9yZy9sZWFkLW5ld3Mvc3RhdGUtdG91cmlzbS1kZXBhcnRtZW50LXRvLWNvbnRpbnVlLWtvbGthdGEtY29ubmVjdC_SAQA?oc=5