Kolkata Airport: ব্যাগ খুলতেই চোখ কপালে নিরাপত্তা কর্মীদের, কলকাতা বিমানবন্দরে উদ্ধার বিপুল বৈদেশিক… – TV9 Bangla

কলকাতা নিউজ

Kolkata Airport: চেকিংয়ের পরেই সিআইএসএফ ওই যাত্রীকে বৈদেশিক মুদ্রা সহ শুল্ক দপ্তরের এয়ার এন্টালিজেন্স ইউনিটের হাতে তুলে দেয় বলে জানা যায়। শুরু হয় জিজ্ঞাসাবাদ।

কলকাতা: গত মাসেই কলকাতা বিমানবন্দর (Kolkata Airport) থেকে উদ্ধার হয়েছিল বিপুল সংখ্যক বৈদেশিক মুদ্রা (foreign currency)।  ইম্ফলগামী ইন্ডিগো বিমান ৬ই ৮২২-তে ওঠার মুখে সঙ্গীতাদেবী নামে এক মহিলার কাছ থেকে মার্কিন ডলার উদ্ধার করা হয়। ১৩টি প্যাকেটে ১ লক্ষ ৩০ হাজার ইউএসডি উদ্ধার হয় বলে দেখা যায়। এবার ফের একই ঘটনার প্রতিচ্ছবি দেখতে পাওয়া গেল বিমানবন্দরে। তবে এবার শুধু মার্কিন ডলারই নয় সঙ্গে উদ্ধার হয়েছে থাইল্যাণ্ডের মুদ্রাও। যা নিয়েই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে বিমানবন্দর চত্বরে। 

বিমানবন্দর সূত্রে খবর, এদিন কলকাতা থেকে ব্যাংককে উড়ে যাওয়ার কথা ছিল বিমান ডাবলু ই৩১৪-র। বিমান ছাড়ার আগে চলছিল লাগেজ চেকিংয়ের কাজ। তখনই ভূপেন্দর সিং নামে এক ব্যক্তির ব্যাগ চেক করতেই ৯৯০০ ইউএসডি বা মার্কিন ডলার ও ৬৫২০ থাই মুদ্রা উদ্ধার হয়। উদ্ধার হওয়ার মুদ্রার ভারতীয় মূল্য় প্রায়  ১১ লক্ষ ৭৬ হাজারের বেশি। এদিন বিকাল চারটে নাগাদ এই টাকা উদ্ধার হয় বলে খবর। 

এই খবরটিও পড়ুন

পরবর্তী সময় সিআইএসএফ ওই যাত্রীকে বৈদেশিক মুদ্রা সহ শুল্ক দপ্তরের এয়ার এন্টালিজেন্স ইউনিটের হাতে তুলে দেয় বলে জানা যায়। শুরু হয় জিজ্ঞাসাবাদ। তবে জিজ্ঞাবাদের পর ওই ব্যক্তিকে শেষ পর্যন্ত ছেড়ে দেওয়া হয়েছে বলে শুল্ক দফতর সূত্রে খবর। এদিকে সোনা থেকে শুরু করে মাদক, বিমানবন্দরকে ব্যবহার করে বর্তমান সময়ে বেড়েছে পাচারের রমরমা। অনেকক্ষেত্রেই ধরাও পড়ছে পাচারকারীরা। আর সে কারণেই বিমানবন্দরে আরও বেড়েছে নজরদারি। জোর দেওয়া হচ্ছে চেকিংয়ের উপরেও।

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMia2h0dHBzOi8vdHY5YmFuZ2xhLmNvbS9rb2xrYXRhL2h1Z2UtYW1vdW50LW9mLWZvcmVpZ24tY3VycmVuY3ktcmVjb3ZlcmVkLWF0LWtvbGthdGEtYWlycG9ydC1hdTYyLTY3MjEwOC5odG1s0gEA?oc=5