Kolkata News: আদিবাসীদের কলকাতা অভিযানের জের,পঞ্চমীর সকালে শহরের একাধিক রাস্তায় ব্যাপক – ABP Ananda

কলকাতা নিউজ

হিন্দোল দে, কলকাতা: আদিবাসীদের কলকাতা (Kolkata) অভিযানের জের। পঞ্চমীর সকালে শহরের একাধিক রাস্তায় ব্যাপক যানজট (Traffic Jam)। সকাল থেকেই বড়বাজার, ডালহৌসি, ধর্মতলা চত্বরে ব্যাপক যানজট। স্ট্র্যান্ড রোড, ব্রেবোর্ন রোড, গণেশচন্দ্র অ্যাভিনিউ, এন এন ব্যানার্জি রোডে যানজট ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছে কলকাতা ট্রাফিক পুলিশ। সপ্তাহের কাজের দিনে এই যানজটের জেরে ভোগান্তির শিকার অফিসযাত্রীরা। 

আদিবাসীদের কলকাতা অভিযানে যানজট: সারনা ধর্মের কেন্দ্রীয় স্বীকৃতির দাবিতে ৫টি রাজ্যের আদিবাসীদের আজ কলকাতা অভিযান। ভিড়ের চাপে পঞ্চমীর সকালে মিনিট ৪৫  যান চলাচল বন্ধ হয়ে যায় হাওড়া ব্রিজে ( Howrah Bridge)। গঙ্গার দু’ পাড়ে কয়েক কিলোমিটার দীর্ঘ বাস, গাড়ির লাইন। আটকে পড়েন হাজার হাজার অফিসযাত্রী। সারনা ধর্মের কেন্দ্রীয় স্বীকৃতির দাবিতে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা ও  ওড়িশা, বিহার, ঝাড়খণ্ড ও অসম থেকে আসা আদিবাসীরা জড়ো হবেন রানি রাসমণি রোডে। সেখানে সভা শেষে রাজ্যপালকে স্মারকলিপি দেবেন আদিবাসী সংগঠনের প্রতিনিধিরা। 

চরম ভোগান্তি যাত্রীদের: হাওড়া ব্রিজ থেকে যে মিছিল আসছে, সেটা বেটিঙ্ক স্ট্রিট ধরে এগিয়ে যাচ্ছে রানি রাসমণি অ্যাভিনিউয়ের দিকে। এদিন গণেশচন্দ্র অ্যাভিনিউ এবং বেটিঙ্ক স্ট্রিটের ক্রসিংয়ে দেখা যায়, একদিকে মিছিল, অন্যদিকে বিপাকে পড়ে গিয়েছেন অফিসযাত্রীরা। এক নিত্যযাত্রীর কথায়, “মারাত্মক সমস্যায় পড়েছি। দীর্ঘক্ষণ যানজটের জন্য অপেক্ষা করতে হচ্ছে।” আরেক নিত্যযাত্রীর কথায়, “১০টার মধ্যে হাইকোর্টে যাওয়ার কথা, যানজটের জন্য ইতিমধ্যেই সময় পেরিয়ে গিয়েছে। কখন পৌঁছব জানি না।” 

Source: https://bengali.abplive.com/district/due-to-the-kolkata-campaign-of-the-tribals-massive-traffic-jam-on-many-roads-of-the-city-923947