Kolkata Airport: কলকাতা বিমানবন্দরে আটক মহিলা, বিপুল পরিমাণে মার্কিন ডলার উদ্ধার – TV9 Bangla

কলকাতা নিউজ

Airport: বিমানবন্দর সূত্রে খবর, শুক্রবার ইম্ফলগামী ইন্ডিগো বিমান ৬ই ৮২২-তে ওঠার কথা ছিল সঙ্গীতাদেবীর।

বিমান বন্দরে বৈদেশিক মুদ্রা উদ্ধার।

কলকাতা: কলকাতা বিমানবন্দর থেকে উদ্ধার হল বিপুল সংখ্যক বৈদেশিক মুদ্রা। সঙ্গীতাদেবী নামে এক মহিলার কাছ থেকে মার্কিন ডলার উদ্ধার করা হয়। ঘটনার তদন্তে কলকাতা বিমানবন্দরে যান এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির (ED) আধিকারিকরা। আটক করা হয় ওই মহিলাকে। ইতিমধ্যেই প্রশ্ন উঠছে, কোনওরকম দুর্নীতির টাকা মার্কিন ডলারে পরিবর্তিত করে তা অন্যত্র সরানোর চেষ্টা করা হচ্ছিল না তো? সেই প্রশ্নের উত্তর খুঁজতেই ইডির আধিকারিকরা কলকাতা বিমানবন্দরে পৌঁছন।

বিমানবন্দর সূত্রে খবর, শুক্রবার ইম্ফলগামী ইন্ডিগো বিমান ৬ই ৮২২-তে ওঠার কথা ছিল সঙ্গীতাদেবীর। চেক ইনের সময় ব্যাগেজ স্ক্রিনিং চলছিল। এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়া কার্গো লজিস্টিক অ্যালায়েড সার্ভিস কোম্পানির স্ক্যানারে মহিলার হোল্ড লাগেজে সন্দেহজনক প্যাকেট দেখা যায়। পরবর্তী সময়ে বিমানবন্দরে থাকা শুল্ক দফতরের এয়ার ইন্টালিজেন্স ইউনিটের আধিকারিকরা তাঁর ব্যাগে তল্লাশি চালিয়ে ১৩টি প্যাকেটে ১ লক্ষ ৩০ হাজার মার্কিন মুদ্রা উদ্ধার করে। বিমানবন্দর সূত্রে খবর, ১৩টি প্যাকেটে ১ লক্ষ ৩০ হাজার ইউএসডি উদ্ধার হয়। ভারতীয় মুদ্রায় আনুমানিক ১ কোটি ২৩ লক্ষ হাজার টাকা। সেই টাকার উৎস সম্পর্কে জানতে আটক মহিলাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

এই খবরটিও পড়ুন

গত কয়েকদিনে এ রাজ্যে কোটি কোটি টাকার হদিশ পাওয়া গিয়েছে। কিছুদিন আগে ঝাড়খণ্ডের তিন বিধায়কের কাছ থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণে নগদ টাকা। হাওড়ার পাঁচলা থেকে উদ্ধার করে সিআইডি। তার আগে নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে নেমে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের কাছ থেকে উদ্ধার হয় প্রায় ৫০ কোটি টাকা নগদ। এছাড়াও গত কয়েকদিনে বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে নগদ টাকা উদ্ধার করেছে তদন্তকারীরা। এই আবহে কলকাতা বিমানবন্দর থেকে বিপুল মার্কিন ডলার উদ্ধার হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

Source: https://tv9bangla.com/kolkata/westbengal-huge-money-recover-from-kolkata-airport-au14-650810.html