Dengue in Kolkata: কোনও রেয়াত নয়, এবার ডেঙ্গি প্রতিরোধে নোটিশ খোদ কলকাতা পুরসভার মেয়র পারিষদকে – News18 বাংলা

কলকাতা নিউজ

#কলকাতা: ডেঙ্গি প্রতিরোধে নোটিশ কলকাতা পুরসভার মেয়র পারিষদকে । তারক সিংকে নোটিশ পুরসভার স্বাস্থ্য বিভাগের। টালিগঞ্জ সার্কুলার রোডের জমিতে জমা জঞ্জালে মশার লার্ভা মেলার অভিযোগ।

খোদ কলকাতা পুরসভার নোটিশ তাদের মেয়র পরিষদ নিকাশি বিভাগ তারক সিংহকে। মেয়র পরিষদ তারক সিংহের ৩৪ বি টালিগঞ্জ সার্কুলার রোডের বাড়িতে নোটিশ দিলেন।

ওয়ার্ড নম্বর ৮১ এবং ১০ বোরো নম্বর ভেক্টর কন্ট্রোল অফিসার রবি প্রামাণিক। তাঁর সাহস এবং কর্তব্য নিষ্ঠার কথা নিজেই কলকাতা পুরসভার অধিবেশনে জানালেন মেয়র পরিষদ নিকাশি বিভাগ তারক সিংহ।

আরও পড়ুন –  ‘‘দেশের স্বনামধন্য মেডিকেল কলেজের মান পড়ে যাবে’’! ইউক্রেন ফেরত পড়ুয়াদের এদেশে পড়ানো যাবে না, সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র

মেয়র পরিষদ নিকাশি বিভাগ তারক সিংহ বলেন যে টালিগঞ্জ সার্কুলার রোড এর একটা বাড়িতে জল ও জঞ্জাল জমছিল। যেখান থেকে ডেঙ্গু মশার জন্ম নেওয়ার একটা আশঙ্কা প্রকাশ করেই তাকে নোটিশ করা হয়েছে।

আরও পড়ুন –   Weather Update: ভয় দেখাচ্ছে ঘূর্ণাবর্ত-নিম্নচাপ! আজ কখন,কোথায় বৃষ্টি, রইল লেটেস্ট ওয়েদার আপডেট

তারক সিং বলেন, আমিও খুশি যে একজন স্বাস্থ্য আধিকারিক নিজের কর্তব্য পালন করতে গিয়ে তিনি আমাকে নোটিশ করেছেন। আমি মনে করি সেই ভেক্টর কন্ট্রোল অফিসারকে সম্মানিত করা উচিত। এমনটাই জানলেন মেয়র পরিষদ নিকাশি তারক সিংহ। তিনি বলেন যে যিনি আমাকে নোটিশ করেছেন তাতে আমি প্রসংশিত যে এটা জেনেও যে একজন মেয়র পরিষদকে কলকাতা পৌরসংস্থার স্বাস্থ্য আধিকারিক নোটিশ করেছেন।

‘‘এটা একটা উদাহরণ হয়ে থাকবে যে সাধারণ মানুষের মত একজন মেয়র পরিষদকেও কলকাতা পৌর সংস্থার পক্ষ থেকে নোটিশ করা হল। ফলে সাধারণ মানুষ ও এই ঘটনা থেকে শিক্ষা নেবেন।’’ তারক সিংহ বলেন ,  ‘‘আমি সেই আধিকারিককে সম্মানিত করব। যিনি আমার বাড়িতে জঞ্জাল জমার জন্য মশাবাহিত রোগ প্রতিরোধে ব্যবস্থা হিসেবে আমাকেই নোটিশ পাঠিয়েছেন। সেটা থেকে বোঝা যায় যে কলকাতা পুরসভা নিজের মেয়র পরিষদ সদস্যদেরও যদি কোনো গাফিলতি থাকলে তাদেরকেও ছেড়ে কথা বলে না। জানালেন মেয়র পরিষদ নিকাশি বিভাগ তারক সিংহ।’’

BISWAJIT SAHA

Published by:Debalina Datta

First published:

Tags: Dengue, DENGUE IN KOLKATA, KMC

Source: https://bengali.news18.com/news/kolkata/dengue-in-kolkata-kmc-served-notice-to-mayor-council-dd-888899.html