রাজকীয়ভাবে পুজোর একদিন কাটান ‘কলকাতা রাজবাড়ি’-তে – News18 বাংলা

কলকাতা নিউজ

#কলকাতা: বাঙালি আর খাদ্যরসিক সমার্থক। আর বাঙালি পেটপুজো ছাড়া দুর্গাপুজো ভাবতেই পারেনা। ষষ্ঠী থেকে দশমী নতুন জামাকাপড়ের সঙ্গে বিভিন্ন রকম খাবার। দুর্গাপুজো বলে কথা একদিন বাঙালি খাবার না হলে চলে কখনও আর তা যদি হয় রাজকীয় ভাবে তাহলে পুজো জমে ক্ষীর। আর সেই স্বাদ অপনি পাবেন যতীন দাস রোডের ‘কলকাতা রাজবাড়ি’-তে। যেমন নাম, তেমনই রাজকীয় ভাবে সাজানো রেস্তোরাঁটি।

রাজবাড়ীতে ঘোরা, খাওয়া-দাওয়া হঠাৎ জনপ্রিয় হয়ে উঠেছে, তা মাথাই রেখেই ‘কলকাতা রাজবাড়ি’ নামটি নির্বাচন করা হয়েছে। এক বছরের পুরনো এই রেস্তোরাঁটি ঐতিহ্য এবং আধুনিকতার এক নিদারুণ উদাহরণ। প্রাচীনকালের মতো এখানেও আপনি মাটিতে বসে আপনার খাবার খেতে পারেন। খাঁটি বাংলা খাবারের সম্ভার নিয়ে পুজোর জন‍্য প্রস্তুত কলকাতা রাজবাড়ি। ২৫ রকমের আলাদা আলাদা পদ নিয়ে থাকবে এক পুজো স্পেশাল থালি। তাতে ডাল, তরকারি থেকে মাছ, মাংস এবং শেষ পাতে মিষ্টি কোনও কিছুর কমতি থাকবে না।

আরও পড়ুন: ব্রেন চপ খাবেন নাকি পুজোয়? সঙ্গে ডাবের সরবত? আড্ডা জমুক ‘মিত্র ক্যাফে’তে!

আরও পড়ুন: পুজোয় জমিয়ে খান ‘দাদা বউদির বিরিয়ানি’! দামে আরাম, স্বাদে সেরা! রইল হদিশ

কোভিডের কারণে গত দুই বছর মানুষজন পুজোর সময় বাড়ির বাইরে যেতে পারেনি। কিন্তু এবার প্রস্তুতি চরমে। মালিক সুমিতা ঘোষের মতে, “আমাদেরও সমস্ত পরিকল্পনা তৈরি। আমরা অতিথিদের আন্তরিকভাবে স্বাগত জানাতে প্রস্তুত।” তিনি আরও বলেন, “আমরা খুব শীঘ্রই প্রি-বুকিং চালু করব, যে কোনও অতিথি বুক করতে পারেন পুজোর জন‍্য” । সাধারণত এটির সময় দুপুর ১২.০০ টা থেকে রাত ১০.৩০ টা পর্যন্ত তবে পুজোর সময়  রাত ১.০০ টা পর্যন্ত খোলা থাকবে।

Published by:Salmali Das

First published:

Tags: Durga Pujo 2022, Resto-puja-2022

Source: https://bengali.news18.com/news/life-style/enjoy-a-day-lavishly-at-kolkata-rajbari-during-durga-puja-sal-888182.html