Kolkata: খাস কলকাতা থেকে উদ্ধার ১০ কোটিরও বেশি মূল্যের মাদকদ্রব্য, আটক ২ – ABP Ananda

কলকাতা নিউজ

আবির দত্ত, কলকাতা: কলকাতা (Kolkata) ও সংলগ্ন এলাকা থেকে ১০ কোটিরও বেশি টাকার মাদক (Drugs) উদ্ধার করল শুল্ক দফতর (Customs Department)। আটক দুই মাদক পাচারকারী (smuggler)।

খাস কলকাতা থেকে উদ্ধার বিপুল পরিমাণ মাদক

গোপন সূত্রে খবর পেয়ে গতকাল প্রথমে তেঘরিয়া এলাকায় অভিযান চালায় শুল্ক দফতর। উদ্ধার হয় ৯৯৫ গ্রাম হেরোইন। এক পাচারকারীকে আটক করা হয়। তাকে সঙ্গে নিয়েই খিদিরপুর এলাকায় অভিযান চালিয়ে উদ্ধার হয় আরও ১ হাজার ৬২৭ গ্রাম হেরোইন। উদ্ধার হওয়া মাদকের বাজারমূল্য আনুমানিক ১০ কোটি ৪ লক্ষ টাকা। 

জানা যাচ্ছে, গোপন সূত্রে খবর পেয়ে একপ্রকার বলা যেতে ছদ্মবেশে প্রথমে নজরদারি চালিয়ে তারপরই এত কোটি টাকার মাদকের সন্ধান পেয়েছেন শুল্ক দফতেরর কর্মীরা। জানা যাচ্ছে কলকাতা ও তার সংলগ্ন এলাকা থেকে প্রায় সাড়ে ১০ কোটি টাকা মূল্যের হেরোইন মিলেছে। দুই জন মাদক পাচারকারীকে ইতিমধ্যেই পাকড়াও করা হয়েছে। শুল্ক দফতরের কর্মীরা কলকাতা ও আশেপাশের এলাকায় তল্লাশি চালিয়ে এই বিপুল পরিমাণ মাদক পেয়েছেন। 

আরও পড়ুন: Sujan Chakraborty: ‘রাজনৈতিক উদ্দেশ্যে ইডি-কে ব্যবহার’, সঞ্জয়ের বাড়িতে হানা দিতেই বিস্ফোরক সুজন

গোপন সূত্রে খবর পেয়ে প্রথমে তাঁরা তেঘরিয়া অঞ্চলে অভিযান চালান। সেখান থেকে উদ্ধার হয় ৯৯৫ গ্রাম হেরোইন। এরপর ধৃতকে জিজ্ঞাসাবাদ করে খিদিরপুর এলাকায় অভিযান চালানো হয়। জানা যাচ্ছে সেই এলাকা থেকেই প্রায় ১,৬২৭ গ্রাম হেরোইন উদ্ধার হয়েছে। সব মিলিয়ে মাদকচক্রে যুক্ত থাকার অভিযোগে এই দু’জনকে আটক করা হয়েছে। তবে এদের সঙ্গে আরও বেশ কয়েকজন থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে। তাঁদেরও খোঁজ করা হচ্ছে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

অন্য়দিকে গতকাল, হাওড়ায় ঝাড়খণ্ডের (Jharkhand) কংগ্রেস (Congress) বিধায়কের গাড়িতে বান্ডিল বান্ডিল টাকা উদ্ধার হয়েছে। পাঁচলা-রানিহাটি মোড়ে কংগ্রেস বিধায়কের বোর্ড লাগানো গাড়ি আটকাতেই নোটের বান্ডিল। আটক ঝাড়খণ্ডের ৩ কংগ্রেস বিধায়ক, টাকা গোনার জন্য আনা হচ্ছে মেশিন। আটক ৩ কংগ্রেস বিধায়ক রাজেশ কচ্ছপ, নমন বিক্সল কোঙারি এবং ইরফান আনসারি। রাজেশ কচ্ছপ ঝাড়খণ্ডের খিজরি, নমন বিক্সল কোঙারি কোলেবিড়ার বিধায়ক। গাড়িতে লাগানো জামতাড়ার কংগ্রেস বিধায়ক ইরফান আনসারির নামে বোর্ড। 

Source: https://bengali.abplive.com/district/drugs-worth-more-than-10-crores-recovered-from-kolkata-and-adducent-areas-2-detained-907810