ঝমঝমিয়ে বৃষ্টি হবে কলকাতা সহ দক্ষিণবঙ্গে, ভ্যাপসা গরমে স্বস্তি দিয়ে কমবে তাপমাত্রাও – TheWall

কলকাতা নিউজ


দ্য ওয়াল ব্যুরো: জুন-জুলাই মাসের খরা তাহলে কাটতে চলেছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, বৃষ্টির (Weather) আকাল আপাতত ঘুচবে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। বৃষ্টির জেরে কমবে তাপমাত্রাও। ভ্য়াপসা গরমে আপাতত স্বস্তি মিলবে।

হাওয়া অফিস জানাচ্ছে, দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির (Weather) সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গেও ভারী বৃষ্টি হবে। আগামী ২৪ ঘণ্টায় পাহাড়ের তিন জেলা দার্জিলিং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টি হবে। আবহাওয়াবিদেরা বলছেন, বৃষ্টি অক্ষরেখা বালুরঘাটের ওপর দিয়ে গেছে। এর জেরেই বৃষ্টি বাড়বে পাহাড়ে।

কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে (Weather)। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৬ ডিগ্রি। কলকাতা সহ দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টি বাড়বে বলেই জানানো হয়েছে। তাপমাত্রাও কমতে পারে। দক্ষিণের পাশাপাশি উত্তরেও বৃষ্টি বাড়বে। কোচবিহার, কালিম্পং, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর সহ মালদা জেলাতে আগামী ২৪ ঘন্টায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টি হবে কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার এবং উত্তর দিনাজপুর জেলায়।

জ্বালানির জ্বালা মিটছে, রান্নার গ্যাসের দাম কিছুটা কমল

জুলাই-আগস্টে সাধারণত বৃষ্টির দাপট অনেকটাই বেশি থাকে। কিন্তু এবার সেই বৃষ্টির পরিমাণই কম। হাওয়া অফিস জানাচ্ছে, আজ থেকে মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমান সহ উত্তর ২৪ পরগনার কিছু অংশে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। গতকাল কলকাতা সহ সংলগ্ন এলাকায় তুমুল বৃষ্টি হয়েছে। জলে থৈ থৈ ছিল শহরের বেশ কিছু এলাকা। একটানা বৃষ্টিতে জল জমে যায় সুকিয়া স্ট্রিট, চিত্তরঞ্জন অ্য়াভিনিউতে। যানজটে ভোগান্তি বাড়ে।

Source: https://www.thewall.in/news/state/weather-forecast-in-kolkata-and-other-districts-6/