Basanti: কাজের জন্য কলকাতা যেতে চেয়েছিল, মা বাধা দেওয়ায় এ কী সিদ্ধান্ত ছাত্রীর? – Calcutta News

কলকাতা নিউজ

Basanti: কাজের জন্য কলকাতা যেতে চেয়েছিল, মা বাধা দেওয়ায় এ কী সিদ্ধান্ত ছাত্রীর?

Post By : সিএন ওয়েবডেস্ক

Posted on :2022-07-09 12:05:06

image

সংসারে অভাব-অনটন। কলকাতায় কাজের সন্ধান পাওয়ায় শহরমুখী হতে চায় মাধ্যমিক উত্তীর্ণ সুজাতা। কিন্তু পরিবারের সদস্যরা তাতে নারাজ। আর তাতেই ঘটে গেল অঘটন। সাত সকালেই গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী বছর ১৭ এর সুজাতা। মর্মান্তিক এই ঘটনাটি দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী থানার অন্তর্গত ১০ নং আমঝাড়া গ্রামের।

পরিবার সূত্রে জানা যায়, মৃতের নাম সুজাতা মাঝি। শনিবার সকাল সাড়ে ৬ টা নাগাদ আত্মঘাতী হয় ওই ছাত্রী। শুক্রবার রাতে তার মায়ের সঙ্গে একটি কাজের ব্যাপারে কথা বলে সুজাতা। সংসারে ছিল আর্থিক অভাব-অনটন। আর সেই কথা মাথায় রেখে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে কাজের সন্ধান পায় সে। এরপর তার মাকে বিষয়টি জানায়। সে বলে- “মা আমি কাজে কলকাতায় যাবো, ওখানেই কাজ করব।” তবে পরিবারের লোকজন এবিষয়ে একেবারেই মানতে নারাজ। আর তাতেই ঘটে অঘটন। তার কথা না মেনে নেওয়ায় সংকোচ বোধ হয় ছাত্রীর। শনিবার সকালে বাড়ির সদস্যরা তাকে একটু কিছু বলতেই জমে থাকা রাগ আর চেপে না রাখতে পেরে ঘরের চালে বাঁশের মধ্যে ওড়না লাগিয়ে আত্মঘাতী হয় স্কুল ছাত্রী।

বাবামায়ের একমাত্র কন্যা সন্তানকে হারিয়ে ভেঙে পড়েছেন পরিবারের লোকজন। কিন্তু এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। বাসন্তী থানার পুলিস ঘটনাস্থলে এসে দেহ নিয়ে যায় ময়নাতদন্তের জন্য।

Source: https://calcuttanews.tv/state/Wanted-to-go-to-Calcutta-for-work-what-is-the-decision-of-the-student-to-stop-the-mother