Kolkata City Of Demonstration: সিটি অফ জয় কলকাতা বদলে এখন সিটি অফ ডেমনস্ট্রেশন, তীব্র তোপ বিচারপতির – Zee ২৪ ঘণ্টা

কলকাতা নিউজ

অর্ণবাংশু নিয়োগী: কলকাতা (Kolkata) আর ‘সিটি অফ জয়’ নয়। কলকাতা এখন ‘সিটি অফ ডেমনস্ট্রেশন’। আনন্দনগরী এখন বিক্ষোভের শহর। এভাবেই কড়া ভাষাতে তীব্র ক্ষোভ প্রকাশ করলেন কলকাতা হাইকোর্টের (Kolkata High Court) বিচারপতি শম্পা সরকার। আদালতের ভর্ৎসনার মুখে পড়লেন প্রাথমিক চাকরিপ্রার্থীরা।

অবস্থান বিক্ষোভের অনুমতি চেয়ে কলকাতা হাইকোর্টে মামলা। মামলা করেন উচ্চ-প্রাথমিকের চাকরীপ্রার্থী শম্পা বিশ্বাস। রানি রাসমণি, মেট্রো চ্যানেল অথবা  মাতঙ্গিনী মূর্তির পাদদেশ, শহরের এই তিন জায়গার মধ্যে যেকোনও একটি জায়গায় বিক্ষোভ সমাবেশ করার জন্য অনুমতি চেয়ে মামলা করেন তিনি। সেই মামলার শুনানি চলাকালীনই শহরে বিক্ষোভ সমাবেশ নিয়ে তীব্র ক্ষোভ ব্যক্ত করেন বিচারপতি শম্পা বিশ্বাস। কড়া ভাষায় তিনি বলেন, “আজকাল শহরে সবাই অবরোধ করতে চায়। শহর সিটি অফ জয়ের বদলে সিটি অফ অবস্থা ডেমনস্ট্রেশন হচ্ছে। এটা মানা যায় না।”

পাশাপাশি, তিনি আরও বলেন, “এভাবে কি চাকরি পাওয়া যায়? হাইকোর্টে মামলা হয়েছে। বিষয়টি সেখানে সমাধান হবে। এভাবে বিক্ষোভ করে কী লাভ?” যদিও পরে মাতঙ্গিনী মূর্তির নীচে অবস্থান বিক্ষোভ করার জন্য উচ্চ-প্রাথমিক চাকরিপ্রার্থীদের অনুমতি দেওয়া হয়েছে। মাতঙ্গিনী মূর্তির পাদদেশে অনির্দিষ্টকালের জন্য সভা করার অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিচারপতি শম্পা সরকার। উল্লেখ্য, পুলিস প্রথমে এই অবস্থান বিক্ষোভের অনুমতি দেয়নি। অনুমতি না মিলতেই হাইকোর্টে দায়ের হয় মামলা।

আরও পড়ুন, Howrah Violence: যে দলেরই হোন রাজ্যে সম্প্রীতি রক্ষা করুন, হাওড়া অশান্তিকাণ্ডে মামলাকারীদের বলল হাইকোর্ট

Jalpaiguri: ‘আমি চাকরি না দিলে তোমরা বার ডান্সার হতে’, অধ্যাপিকাদের হুমকি অধ্য়ক্ষের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Source: https://zeenews.india.com/bengali/kolkata/city-of-joy-kolkata-is-now-kolkata-city-of-demonstration-said-by-high-court_434390.html