Kolkata Rain LIVE : ‘অশনি’ সংকেতের মাঝেই কালো মেঘে ঢাকল কলকাতার আকাশ, শুরু তুমুল বৃষ্টি – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা :  এগোচ্ছে ‘অশনি’। তার আগেই বৃষ্টি শুরু হল কলকাতা ও উপকূলবর্তী দুই জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়। সকাল সকাল বদলে গেল শহরের মুখ। রবিবারের গুমোট আবহাওয়ার ক্লান্তি কাটিয়ে সপ্তাহের প্রথম কাজের দিনে ভিজল শহর। মেঘ ছাইল কলকাতার আকাশে।  কলকাতার যাদবপুর ও সাদার্ন অ্যাভিনিউতে সকালেই ঝমঝমিয়ে বৃষ্টি নামে। দক্ষিণ কলকাতার বিভিন্ন এলাকায় বৃষ্টির দাপট ছিল বেশ। 

সোমবার সকালে মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণ ২৪ পরগনার গোসাবা, বাসন্তী ও ডায়মন্ড হারবারে। পূর্ব মেদিনীপুরের হলদিয়ায় শুরু হয়েছে বৃষ্টি। কাঁথিতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বেঁধে রাখা হয়েছে ট্রলারগুলিকে। কাঁথির বাকিপুটে সমুদ্রবাঁধ পরিদর্শন করেন প্রশাসনিক আধিকারিকরা। চালানো হচ্ছে সতর্কতামূলক প্রচার। 

তবে এই বৃষ্টি অশনির প্রভাবে নয় বলেই মনে করছেন আবহাওয়াবিদরা।

অশনি এখন কোথায় 
অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ‘অশনি’। মৌসম ভবন সূত্রে খবর, আজ সকাল ৮টা নাগাদ ‘অশনি’র অবস্থান অন্ধ্র প্রদেশের বিশাখাপত্তনম থেকে ৫৫০ কিলোমিটার আর পুরী থেকে ৬৮০ কিলোমিটার দূরে। এখন ‘অশনি’র গতিবেগ ঘণ্টায় ২১ কিলোমিটার। এটি আগামীকাল রাত পর্যন্ত উত্তর-পশ্চিম দিকে এগোতে থাকবে।  
বাংলায় সরাসরি প্রভাব না পড়লেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, মঙ্গলবার থেকে বৃহস্পতিবারের মধ্যে কলকাতা সহ উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মত্‍স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।  

Source: https://bengali.abplive.com/district/cyclone-asani-live-kolkata-adjoining-areas-witness-heavy-rain-886935