IPL 2022: আইপিএলে কলকাতা-গুজরাত দ্বৈরথ, জয়ের সরণিতে ফিরতে মুখিয়ে শ্রেয়সের কেকেআর – Oneindia Bengali

কলকাতা নিউজ

জয়ের সন্ধানে নাইটরা

কলকাতা নাইট রাইডার্স এবারের টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৬ উইকেটে হারিয়েছিল। আরসিবির বিরুদ্ধ পরের ম্যাচে পরাস্ত হয় ৩ উইকেটে। এরপর পাঞ্জাব কিংস ও মুম্বই ইন্ডিয়ান্সকে যথাক্রমে ৬ ও ৫ উইকেটে হারায় নাইটরা। কিন্তু তারপর হারের হ্য়াটট্রিক। দিল্লি ক্যাপিটালস ৪৪ রানে, সানরাইজার্স হায়দরাবাদ ৭ উইকেটে এবং রাজস্থান রয়্যালস ৭ রানে হারায় কেকেআরকে। নাইটদের ব্যাটিং লাইন আপ নিয়ে খুব একটা চিন্তা নেই। উমেশ যাদবও নতুন বলে ভালোই শুরু করছেন। তবে বরুণ চক্রবর্তী চেনা ছন্দের ধারেকাছে নেই। প্যাট কামিন্সও প্রত্যাশার চেয়ে বেশি রান খরচ করে ফেলছেন। খামতি কতটা মিটিয়ে কালকের ম্যাচে কেকেআর নামে সেটাই দেখার।

ধারাবাহিকতা বজায় রাখার লক্ষ্যে

গুজরাত টাইটান্স শুধু হেরেছে সানরাইজার্স হায়দরাবাদের কাছে, ৮ উইকেটে। বাকি ৫টি ম্যাচেই জিতেছে। লখনউ সুপার জায়ান্টসকে ৫ উইকেটে, দিল্লি ক্যাপিটালসকে ১৪ রানে, পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে, রাজস্থান রয়্যালসকে ৩৭ রানে এবং চেন্নাই সুপার কিংসকে ৩ উইকেটে হারিয়েছে গুজরাত। কুঁচকির চোটের কারণে সিএসকে ম্যাচে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ঝড় তুলে দলকে জেতান রশিদ খান। তবে ওই ম্যাচের পর পাঁচ দিনের বিরতি থাকায় সুস্থ হয়ে কালকের ম্যাচে হার্দিক পাণ্ডিয়া দলে ফিরবেন বলে মনে করা হচ্ছে। গুজরাত টাইটান্সের বোলিং শক্তি দুর্দান্ত। মিডল ও লোয়ার অর্ডার প্রত্যাশার চেয়ে ভালো ব্যাটিং করছে। শুভমান গিল ফর্মে ফিরে ধারাবাহিক থাকতে পারলে গুজরাত শিবিরে অনেকটাই স্বস্তি ফিরবে।

নজিরের দোরগোড়ায়

কালকের ম্যাচে রশিদ খান থাকবেন তাঁর শততম আইপিএল শিকারের অপেক্ষায়। রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস ম্যাচে তিনি একটিও উইকেট পাননি। শততম আইপিএল উইকেট পেতে তাঁর দরকার আর ১টি উইকেট। ডেভিড মিলার (৯৯), নীতীশ রানা (৯৮) ও শ্রেয়স আইয়ার (৯৪) কালকের ম্যাচে আইপিএলে শততম ছক্কা মারার নজির গড়ে ফেলতে চাইবেন।

সম্ভাব্য একাদশ

কলকাতা নাইট রাইডার্স যে চারটি ম্যাচ হেরেছে তার মধ্যে দুটিতে কুলদীপ যাদব ও বরুণ ত্রিপাঠী ম্যাচের সেরার পুরস্কারটি পেয়েছেন। দুজনেই প্রাক্তন নাইট। কালকের ম্যাচে আরও তিন ক্রিকেটার গুজরাত টাইটান্স শিবিরে থাকছেন- শুভমান গিল, লকি ফার্গুসন ও ঋদ্ধিমান সাহা। অন্তত প্রথম দুজন তো প্রথম একাদশে নিশ্চিতই। ঋদ্ধিমান সাহাও কাল কেকেআর ম্যাচে প্রথম একাদশে থাকতেই পারেন। তবে হার্দিক পাণ্ডিয়া দলে এলে কে বাদ পড়েন সেটা দেখার। সেক্ষেত্রে বিজয় শঙ্করও বাইরে যেতে পারেন।

গুজরাত টাইটান্সের সম্ভাব্য একাদশ- শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), সাই সুদর্শন বা বিজয় শঙ্কর, হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, অভিনব মনোহর, রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, লকি ফার্গুসন, মহম্মদ শামি, যশ দয়াল।

কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশ- অ্যারন ফিঞ্চ, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার (অধিনায়ক), নীতীশ রানা, শেল্ডন জ্যাকসন (উইকেটকিপার), আন্দ্রে রাসেল, সুনীল নারিন, প্যাট কামিন্স, শিবম মাভি, উমেশ যাদব, বরুণ চক্রবর্তী।

Source: https://bengali.oneindia.com/news/cricket/ipl-2022-kolkata-knight-riders-vs-gujarat-titans-preview-with-stats-and-probable-xi-160745.html