Weather Update: অসহ্য গরম থেকে মুক্তি, কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা – ABP Ananda

কলকাতা নিউজ

সঞ্চয়ন মিত্র, কলকাতা: অসহ্য গরম থেকে মুক্তি। কলকাতায় (Kolkata) আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বিকেল বা সন্ধের দিকে বইবে দমকা ঝোড়ো হাওয়া। হতে পারে কালবৈশাখী। দক্ষিণবঙ্গের (South Bengal) কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে। শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে, পশ্চিমাঞ্চলের পাঁচ জেলা বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম বর্ধমানে আরও ২৪ ঘণ্টা তাপপ্রবাহের (Heat Wave) পরিস্থিতি থাকবে। অন্যদিকে, উত্তরবঙ্গের (North Bengal) প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। তবে আজ থেকে কমবে বৃষ্টির (Rain) পরিমাণ।

অসহ্য গরম থেকে মুক্তি: গত কয়েকদিন ধরেই চাতক পাখির দশা যখন দক্ষিণের। এদিকে গতকাল স্বস্তির বৃষ্টিতে ভিজল উত্তর। ভরদুপুরেই কার্শিয়ঙে নামে সন্ধে। এমনকী জ্বালাতে হয় গাড়ির হেডলাইট। এই পরিস্থিতিতে গতকালই দক্ষিণবঙ্গের বাসিন্দাদের আশার কথা শোনায় আলিপুর আবহাওয়া দফতর। আজ থেকে শনিবার অবধি বৃষ্টি হতে পারে কলকাতায়।  হতে পারে কালবৈশাখীও।

একনজরে কলকাতার আগামী কয়েকদিনের আবহাওয়া – 

আরও পড়ুন: School Reopen: আদালতের নির্দেশ মেনে নয়া বিজ্ঞপ্তি জারি, সব পড়ুয়াদের ঢোকার অনুমতি জি ডি বিড়লা স্কুলের

Source: https://bengali.abplive.com/district/weather-update-kolkata-rain-forecast-heat-wave-continue-west-part-of-state-882347