কামিন্সের ৬ ছক্কার ‘বিস্ময় ইনিংসে’ মুম্বাইকে হারাল কলকাতা – জাগো নিউজ

কলকাতা নিউজ

১৪তম ওভারের প্রথম বলে সাজঘরে ফিরে গেলেন আন্দ্রে রাসেল। ১০১ রানে ৫ উইকেট গেলো কলকাতা নাইট রাইডার্সের। ৪১ বলে তখনও ৬১ দরকার তাদের। মনে হচ্ছিল, ম্যাচটা হাত থেকে ছুটেই গেছে শ্রেয়াস আয়ারের দলের। কে জানতো, ‘বোলার’ প্যাট কামিন্স মাঠে নেমে এমন কাণ্ড ঘটাবেন!

হ্যাঁ, মূল পরিচয় বোলার হলেও কামিন্স আজ (বুধবার) ব্যাট হাতে রীতিমত চমক দেখালেন। পুনেতে তার ১৫ বলে ৬ ছক্কা আর ৪ চারে ৫৬ রানের বিস্ময় জাগানো এক ইনিংসে ভর করে ৪ ওভার হাতে রেখেই ১৬২ রান তাড়া করে ফেলেছে কলকাতা। মুম্বাই ইন্ডিয়ান্সকে তারা হারিয়েছে ৫ উইকেটে।

অথচ মুম্বাইয়ের বোলারদের সামনে এক ভেঙ্কটেশ আয়ার ছাড়া কলকাতার ব্যাটাররা তেমন সুবিধাই করতে পারেননি। আয়ার ৪১ বলে অপরাজিত থাকেন ৫০ রানে। তার এই ইনিংসকেও ঠিক ঝড়ো বলা যাবে না, একটা সময় তাই হারের শঙ্কা ভালোভাবেই পেয়ে বসেছিল কলকাতাকে। সেখান থেকে কামিন্সের টর্নেডো ইনিংস।

এর আগে ৪ উইকেটে ১৬১ রানের লড়াকু পুঁজি দাঁড় করায় মুম্বাই। ১৯ ওভার শেষে তাদের রান ছিল ৩ উইকেটে ১৩৮। কাইরন পোলার্ড শেষ ওভারে ঝড় তুলেন। প্যাট কামিন্সকে তিন ছক্কাসহ তুলে নেন ২২ রান।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি মুম্বাইয়ের। প্রথম দুই ওভারে রোহিত শর্মা আর ইশান কিশান মিলে তুলতে পারেন মাত্র ৪ রান।

তৃতীয় ওভারে ১২ বলে মাত্র ৩ রান করে রোহিত ফিরে গেলে বিপদ আরও বাড়ে মুম্বাইয়ের। অভিষিক্ত ডিওয়াল্ড ব্রেভিস অবশ্য দারুণ ব্যাটিংয়ে শুরুর সেই ধাক্কা অনেকটাই সামলে উঠেছিলেন।

বরুন অরুনের করা ইনিংসের অষ্টম ওভারে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন ব্রেভিস। ১৯ বলে দুটি করে চার-ছক্কায় তিনি তখন ২৯ রানে। এরপর ধীরগতির ইশান কিশানও (২১ বলে ১৪) বেশিদূর এগোতে পারেননি।

১১ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ৫৫ রান তুলতে পারে মুম্বাই। লড়াকু পুঁজি পাওয়াও তখন কঠিন মনে হচ্ছিল। সেই জায়গায় দাঁড়িয়ে দারুণ দুটি ইনিংস খেলেছেন সূর্যকুমার যাদব আর তিলক ভার্মা।

চতুর্থ উইকেটে ৪৯ বলে ৮৩ রান যোগ করে দেন তারা। ইনিংসের শেষ ওভারের প্রথম বলে ৩৬ বলে ৫ চার আর ২ ছক্কায় সূর্য আউট হন ৫২ রান করে। এরপরই পোলার্ড-ঝড়।

কামিন্সের ওই ওভারে তিন ছক্কা হাঁকিয়ে দলকে ১৬১ পর্যন্ত নিয়ে গেছেন এই অলরাউন্ডার। ২৭ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন তিলক ভার্মা।

৪ ওভারে ৪৯ রান দিয়ে ২টি উইকেট নেন কামিন্স। বোলিংয়ে মার খাওয়ার পর কি তবে পণ করেছিলেন, ব্যাটিংয়ে সবটা পুষিয়ে দেবেন!

এমএমআর/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন – [email protected]

Source: https://www.jagonews24.com/sports/cricket/752344