তৈরি হয়ে গেল টিম, অভিজ্ঞদের উপর আস্থা, কলকাতা পুরসভায় কে কোন দায়িত্ব পেলেন? – Bangla Hindustan Times

কলকাতা নিউজ

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ফের দ্বিতীয়বারের জন্য কলকাতার পুরসভার মেয়র পদে বসেছেন ফিরহাদ হাকিম। দীর্ঘদিনের পুরানো সহকর্মীর উপর আস্থা রেখেছেন নেত্রী। আর মেয়র পারিষদ হিসাবে দায়িত্ব বণ্টনের ক্ষেত্রেও দেখা গেল সেই গতবারের মেয়র পারিষদদের বড় অংশকেই ফের আগের দায়িত্বে ফেরানো হয়েছে। একাধিক গুরুত্বপূর্ণ দায়িত্ব তাঁদের উপর ন্যস্ত করা হয়েছে। সব মিলিয়ে ১২জন মেয়র পারিষদের টিম। পুরসভায় টিম ক্যাপ্টেন হিসাবে থাকছেন ফিরহাদ হাকিম। একবার দেখে নেওয়া কাকে কোন দায়িপ্রথমেই আসা যাক অতীন ঘোষের কথায়। তিনি পাচ্ছেন স্বাস্থ্য ও কর মূল্যায়নের দায়িত্ব। এবার আসা যাক অন্য মেয়র পারিষদের প্রসঙ্গে।

সন্দীপন সাহা- শিক্ষা

জীবন সাহা- তথ্য ও জনসংযোগ

সন্দীপ রঞ্জন বক্সি- আলো

অভিজিৎ মুখোপাধ্যায়- রাস্তা

দেবব্রত মজুমদার- জঞ্জাল ব্যবস্থাপনা

স্বপন সমাদ্দার- বস্তি উন্নয়ন

মিতালি বন্দ্যোপাধ্যায়- সামাজিক দায়বদ্ধতা ও মহিলা সুরক্ষা

দেবাশিস কুমার- পার্কিং ও উদ্যান

বৈশ্বানর চট্টোপাধ্যায়- আইন ও আবাসন

তারক সিএর সঙ্গেই প্রবীন কাউন্সিলর যিনি এদিন মেয়রকে শপথ বাক্য পাঠ করিয়েছেন সেই রাম পেয়ারি রামকে দেওয়া হয়েছে ১০০ দিনের প্রকল্পের দায়িত্ব। সামনেই নতুন বছর। তার আগেই তৈরি হয়ে গেল নতুন টিম। অভিজ্ঞ কাউন্সিলরদের কাজে লাগানোর জন্য পুরোপুরি তৈরি এবারের পুরবোর্ড। লক্ষ্য একটাই, সর্বাঙ্গসুন্দর করে তোলা প্রিয় তিলোত্তমাকে। 

Source: https://bangla.hindustantimes.com/bengal/kolkata/who-will-be-the-new-mayor-in-council-in-kolkata-municipality-31640705153414.html