KMC Election Result 2021: কলকাতা পুরসভা কার? ৮টা থেকে শুরু ১৪৪টি ওয়ার্ডের ভোট গণনা – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা: কলকাতা পুরসভা (Kolkata Municipal Election 2021) কার? আজই জানা যাবে উত্তর। সকাল ৮টা থেকে শুরু হবে কলকাতা পুরসভার ১৬টি বরোর ১৪৪টি ওয়ার্ডের (Ward) ভোট গণনা। রাজনৈতিক ভাগ্য নির্ধারণ হবে সাড়ে ৯০০ প্রার্থীর। নির্বাচন কমিশন সূত্রে খবর, ১৪৪টি ওয়ার্ডের জন্য ১১টি কেন্দ্রে হবে ভোটগণনা। মোট ১১ থেকে ১৬ দফায় ভোট গণনা হবে। প্রত্যেক কেন্দ্রেই ৭টি টেবিলে হবে গণনা। প্রতিটি গণনা কেন্দ্রের দায়িত্বে থাকবেন একজন করে অ্যাসিস্ট্যান্ট মিউনিসিপ্যাল রিটার্নিং অফিসার।

প্রতিটি গণনা কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে জারি থাকছে ১৪৪ ধারা। গণনাকেন্দ্রের (Counting Centre) নিরাপত্তায় মোতায়েন থাকবেন মোট ৩ হাজার পুলিশকর্মী (Police) । প্রতি কেন্দ্রেই মোতায়েন থাকবেন একাধিক ডেপুটি কমিশনার পদমর্যাদার অফিসার। নিরাপত্তায় থাকছে ক্যুইক রেসপন্স টিম, ফ্লাইং স্কোয়াড এবং রিজার্ভ পুলিশ। নজরদারি চলবে ড্রোনের মাধ্যমেও। কাউন্টিং এজেন্টরা মোবাইল ফোন নিয়ে গণনাকেন্দ্রের ভিতরে ঢুকতে পারবেন না। বিজয় মিছিল নিয়ে কোনও নিষেধাজ্ঞা নেই, বলে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন (West Bengal State Election Commission)। 

বিক্ষিপ্ত অশান্তির মধ্যেই গত ১৯ ডিসেম্বর সকাল ৭টা থেকে কলকাতা পুরসভার ১৬টি বরোর ১৪৪টি ওয়ার্ডে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত। কলকাতাজুড়ে আটোসাঁটো নিরাপত্তার ব্যবস্থা করা হয়। ভোটের নিরাপত্তা নিয়ে প্রতি ঘণ্টায় রিপোর্ট দেওয়ার জন্য DGP ও CP-কে নির্দেশ দেয় কমিশন। রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর, মোট ৪ হাজার ৯৫৯টি বুথের মধ্যে ১ হাজার ১৩৯টি উত্তেজনাপ্রবণ বুথ ছিল। স্পর্শকাতর বুথের সংখ্যা ছিল ৭৮৬। এর মধ্যে চিনাপাড়া, পার্কস্ট্রিট, ধাপা ও লাগোয়া এলাকা নিয়ে গঠিত ৭ নম্বর বরোয়, সবচেয়ে বেশি, ২৫০টি  উত্তেজনাপ্রবণ বুথ বলে চিহ্নিত করা হয়। অন্যদিকে সবচেয়ে কম উত্তেজনাপ্রবণ বুথ ছিল বেহালা, তারাতলা-সহ আশেপাশের এলাকা নিয়ে গঠিত ১৩ নম্বর বরোয়। সেখানে উত্তেজনাপ্রবণ বুথের সংখ্যা ২২। 

আরও পড়ুন: KMC Election Result: কাল পুরভোটের গণনা, বিজয় উৎসবে নিষেধাজ্ঞা নেই কমিশনের

Source: https://bengali.abplive.com/news/kolkata/kmc-election-result-2021-counting-of-votes-in-144-wards-started-from-8-am-854287