কলকাতা পুরভোটের জন্য কমিটি গঠন বিজেপির, ঠাঁই পেলেন কারা ? – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা : কলকাতা ও হাওড়ার পুরভোট নিয়ে তৎপরতা শুরু বিজেপির। রথীন্দ্র চক্রবর্তীর নেতৃত্বে হাওড়ার কমিটি গঠন। কলকাতা ভোটের জন্য ৪টি কমিটি গঠন করেছে বিজেপি। প্রিয়ঙ্কা টিবরেওয়াল, রুদ্রনীল ঘোষ, তুষার ঘোষ এবং কল্যাণ চৌবে- এই ৪ জনের নেতৃত্বে কলকাতা পুরভোটের জন্য বিজেপির কমিটি গঠিত হয়েছে। প্রার্থী বাছাই থেকে প্রচারের বিষয়টি দেখবে এই কমিটি। 

এবিষয়ে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেন, “জিততে গেলে যেসব স্ট্র্যাটেজি নেওয়া প্রয়োজন, তা নেওয়া হচ্ছে। যাঁরা কাউন্সিলর আছেন বা যাঁরা কাউন্সিলর ভোটে লড়েছেন, তাঁদের দলের তরফে বলা হবে তাঁরা যেন এবারও লড়েন। কারণ, তাঁদের অভিজ্ঞতা অন্যান্যদের তুলনায় অনেক বেশি। কিছু নতুন লোককে প্রার্থী করা হবে। যাতে নতুন-পুরনোর মিশেল থাকে। তাতে শক্তিশালী প্রার্থী তালিকা দেওয়া যাবে।”

এদিকে রাজ্যের প্রস্তাবে সায় দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। আগামী ১৯ ডিসেম্বর কলকাতা-হাওড়ায় পুরভোটে কমিশন সম্মতি দিয়েছে বলে জানা গেছে। রাজ্যের প্রস্তাব মতোই ১৯ ডিসেম্বর কলকাতা-হাওড়ায় পুরভোট আয়োজনের ব্যাপারে সম্মতিপত্র পাঠানো হয়েছে পুর ও নগরোন্নয়ন দফতরে। ১২ নভেম্বর পুরভোট নিয়ে বৈঠকে বসছে রাজ্য নির্বাচন কমিশন। এ ব্যাপারে  কলকাতা ও হাওড়ার নির্বাচনী আধিকারিকদের চিঠি দিয়েছে কমিশন।

কিন্তু রাজ্যের প্রস্তাবে আগেই আপত্তি জানিয়েছিল বিজেপি। তারা চায়, ডিসেম্বরে নয়, ফেব্রুয়ারিতে গোটা রাজ্যে একসঙ্গে পুরভোট হোক। ফেব্রুয়ারিতে কেন্দ্রীয় বাহিনী দিয়ে পুরভোট চায় বিজেপি । এখন কমিশন রাজ্যের প্রস্তাবে রাজি হওয়ায় হাইকোর্টে মামলার প্রস্তুতি নিচ্ছে বিজেপি। আইনজীবীদের সঙ্গে আলোচনা করছেন প্রতাপ বন্দ্যোপাধ্যায়।

শুধু কলকাতা আর হাওড়া নয়, রাজ্যের সব পুরসভায় বকেয়া ভোট একসঙ্গে করাতে হবে। এই দাবিতে ইতিমধ্যেই সুর চড়িয়েছে বিরোধীরা। রাজ্যের সব পুরসভায় অবিলম্বে ভোটের দাবিতে কলকাতা হাইকোর্টে দায়ের হয়েছে মামলাও।

১৯ ডিসেম্বর কলকাতা পুরসভা ও হাওড়া পুরসভায় ভোট করাতে চেয়ে রাজ্য নির্বাচন কমিশনকে ইতিমধ্যেই চিঠি পাঠিয়েছিল রাজ্য সরকার। ওই চিঠিতে দুটি পুরসভার ভোট গণনার জন্য ২২ ডিসেম্বর দিনটি ধার্য করেছে নবান্ন। রাজ্যের সেই প্রস্তাবে কমিশন সম্মতি দিয়েছে বলে জানা গেছে। কিন্তু, বিরোধীদের দাবি, শুধু কলকাতা এবং হাওড়া নয়, সব পুরসভার ভোট একসঙ্গে করাক রাজ্য সরকার ও রাজ্য নির্বাচন কমিশন।

Source: https://bengali.abplive.com/news/kolkata/bjp-constitutes-committee-of-four-members-to-fight-civic-poll-in-kolkata-845995