লাল-হলুদে বিতর্কের আবহেই কলকাতা লিগের সূচি প্রকাশ, কবে মুখোমুখি হচ্ছে দুই প্রধান? – Oneindia Bengali

কলকাতা নিউজ

Football

oi-Sambit Ghosh

Google Oneindia Bengali News
image

লাল-হলুদে চলতে থাকা বিতর্কের আবহেই কলকাতা ফুটবল লিগের আংশিক সূচি প্রকাশ করল আইএফএ। রবিবার এসসি ইস্টবেঙ্গলকে রেখেই এই সূচি সামনে আনা হয়েছে। কবে মাঠে নামছে দুই প্রধান, কবে মুখোমুখি হচ্ছে তারা, সেসবের স্পষ্ট চিত্র এই সূচি থেকে পাওয়া গিয়েছে। আগামী ৬ ডিসেম্বর পর্যন্ত প্রিমিয়ার ডিভিশনের ম্যাচগুলির তারিখ ঘোষণা করা হলেও কোথায় এবং কখন হবে খেলা, তা অবশ্য বলে দেওয়া হয়নি।

লাল-হলুদে বিতর্কের আবহেই কলকাতা লিগের সূচি প্রকাশ, কবে মুখোমুখি হচ্ছে দুই প্রধান?

রবিবার আইএফএ প্রকাশিত সূচি অনুযায়ী আগামী ১৭ অগাস্ট থেকে শুরু হচ্ছে টুর্নামেন্ট। ২৪ অগাস্ট মাঠে নামার কথা এসসি ইস্টবেঙ্গলের। ২৯ অগাস্ট মাঠে নামবে এটিকে মোহনবাগান। ১৮ অগাস্ট অভিযান শুরু হচ্ছে মহমেডান স্পোটিং ক্লাবের। ২৮ অগাস্ট তাদের লাল-হলুদের মুখোমুখি হওয়ার কথা। যদিও কলকাতা লিগের জন্য এখনও দল তৈরি করতে পারেনি এসসি ইস্টবেঙ্গল। ক্লাব এবং বিনিয়োগকারীদের মধ্যে চলতে থাকা সংঘাতের মধ্যে এসসি ইস্টবেঙ্গল ফাউন্ডেশন নামে কলকাতা লিগের আংশিক সূচিতে তাদের রাখা হয়েছে।

ভবানীপুরের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলত নামার কথা লাল-হলুদের। জর্জ টেলিগ্রাফের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এবারের কলকাতা লিগের অভিযান শুরু করছে এটিকে মোহনবাগান। যদিও এই আংশিক সূচিতে দুই কলকাতার দুই প্রধানের মুখোমুখি সাক্ষাতের কোনও চিহ্ন পাওয়া যায়নি। অর্থাৎ ডার্বি কবে তা জানতে পূর্ণাঙ্গ সূচির দিকে তাকিয়ে থাকতে হবে কলকাতার ফুটবল প্রেমীদের।

করোনা ভাইরাসের জেরে ২০২০ সালে কলকাতা ফুটবল লিগ স্থগিত করে দেওয়া হয়েছিল। চলতি বছর কড়া বিধিনিষেধের অধীনে রাজ্য প্রশাসন ক্রীড়াযজ্ঞ শুরু করার ছাড়পত্র দিতেই নড়েচড়ে বসে আইএফএ। কলকাতা লিগ শুরুর তোরজোর শুরু হয়। জানানো হয়েছে যে মোট ১৪টি দল ঐতিহ্যবাহী টুর্নামেন্টে অংশ নেবে। লিগ এবং নক আউট পর্ব নিয়ে অনুষ্ঠিত হতে চলা কলকাতা লিগে এবার কোনও অবনমন রাখা হবে না বলেও জানানো হয়েছে।

প্রতি দলের বিদেশি় ফুটবলারের নিয়মেও পরিবর্তন আনা হচ্ছে। এবারের চারের পরিবর্তে তিন জন ফুটবলারকে সই করাতে পারবে দলগুলি। তিনের পরিবর্তে দুই জন ফুটবলারকে খেলানো যাবে বলেও জানানো হয়েছে। বৃহস্পতিবার আইএফএফের বৈঠকে এটিকে মোহনবাগান ও মহমেডানের তরফে প্রতিনিধি হাজির থাকলেও এসসি ইস্টবেঙ্গলের কোনও কর্তা হাজির ছিলেন না।

এদিকে ইস্টবেঙ্গল কর্তা এবং বিনিয়োগকারী সংস্থার মধ্যে চুক্তি নিয়ে বিতর্ক চরমে উঠেছে। তারই আবহে তৈরি হওয়া অনিশ্চয়তায় ক্ষুব্ধ হয়ে ক্লাব তাঁবুতে বিক্ষোভে সামিল হন লাল-হলুদ সমর্থকরা। এহেন পরিস্থিতিতে কলকাতা লিগে এসটি ইস্টবেঙ্গল কেমন দল নামায়, সেদিকে তাকিয়ে থাকবে ফুটবল মহল।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি – নিবন্ধন নিখরচায়!

  • প্লাজার হ্যাটট্রিকে উড়ে গেল সুভাষের স্ট্র্যাটেজি, টালিগঞ্জের বিরুদ্ধে বড় জয় ইস্টবেঙ্গলের
  • ডার্বি জমিয়ে দিল মহমেডান, কল্যাণীতে প্রথম পয়েন্ট খোয়াল ইস্টবেঙ্গল
  • সাদাকালো বধ সবুজমেরুনের, মিনি ডার্বি জিতে চাঙ্গা মোহনবাগান
  • বাগানে ফের বিশ্বকাপার, ইডেনও ঘুরে দেখলেন উৎসাহী ভালদেরামা
  • ফিফার নজরে কলকাতা লিগের গড়াপেটা, ময়দানে জোর শোরগোল
  • শুক্রবার বাগানে ‘বিগ রিলিজ’, স্থির হয়ে গেল ডার্বি-র টিকিটের দাম
  • পিছিয়ে পড়েও পাঠচক্র বধ লালহলুদের, শেষবেলায় গোল করে নায়ক আমনা
  • ডার্বিকে অনিশ্চিত করে দিল মহমেডানের চিঠি, অস্বস্তিতে আইএফএ
  • মশাল জ্বালিয়েই চলেছে ইস্টবেঙ্গল, সুহেরের জোড়া গোলে বেলাইন রেল
  • ঢাকে কাঠি পড়বে দুর্গা পুজোর, চতুর্থীতেই বল গড়াবে ডার্বির
  • গ্যালারি থেকে পড়ল ইঁট, জয়ের ধারায় অবিচল ইস্টবেঙ্গল
  • ময়দানে বোমা, কেঁপে গেল দুই প্রধান

English summary

IFA released half schedule of Kolkata League, when will the tournaments starts

Source: https://bengali.oneindia.com/news/football/ifa-released-half-schedule-of-kolkata-league-when-will-the-tournaments-starts-140878.html