দেবাঞ্জনকাণ্ডের পর পুর ভবনে যাতায়াতে ১৩ দফা বিধিনিষেধ জারি কলকাতা পুরসভার – Zee ২৪ ঘণ্টা

কলকাতা নিউজ

নিজস্ব প্রতিবেদন: দেবাঞ্জন-কাণ্ডের পর কলকাতা পুর ভবনে যাতায়াতের উপরে বিধিনিষেধ জারি করল কলকাতা পুরসভা। মোট ১৩ দফা বিধিনিষেধ জারি করা হয়েছে শুক্রবার।

১। গলায় পরিচয়পত্র থাকলেই কলকাতা পুরসভার প্রবেশদ্বার ঢোকার দিয়ে অনুমতি।
২। পুর কর্মী নন, সেক্ষেত্রে ভোটার কার্ড, আধার কার্ড বা প্যান কার্ড বাধ্যতামূলক।।
৩। কলকাতা পুরসভার নিরাপত্তা রক্ষী, পুলিস ও পুরসভার কর্মীরা, নাগরিকদের পরিচয় পত্র খতিয়ে দেখবেন।
৪। সন্ধে ৬টার পর এলিট সিনেমা হল ও ট্রেজারি বিভাগ ও লাইসেন্স বিভাগের দিকে প্রবেশদ্বার বন্ধ থাকবে। আসা-যাওয়া করা যাবে না।
৫। পুরসভার মূল ভবনের সঙ্গে হগ বিল্ডিংয়ের সংযোগকারী ওভারব্রিজ দিয়ে শুধুমাত্র পুরসভার কর্মীরাই যাতায়াত করতে পারবেন।
৬। মেয়র গেট দিয়ে প্রবেশাধিকার শুধুমাত্র ভিআইপি, কাউন্সিলর, পুর প্রশাসক মণ্ডলীর সদস্য এবং উচ্চ পর্যায়ের প্রশাসনিক কর্তাদের।
৭। পুরসভার কর্মী ছাড়া বাকিদের কলকাতা পুর ভবনে প্রবেশ করতে হলে রেজিস্টার খাতায় লিখতে হবে নাম ঠিকানা এবং কার সঙ্গে দেখা করতে যাচ্ছেন।
৮। আইনজীবীরা কলকাতা পুরসভায় এলে বিকেল ৫টার পরই পুরভবনে ঢুকতে পারবেন। তারা পুরসভার আইনজ্ঞদের সঙ্গে বিকেল ৫টার পরে দেখা করতে পারবেন।
৯। প্রতিটি গেটে থাকবে জীবাণুনাশক মেশিন।
১০। বিভাগীয় প্রধান অনুমতি ছাড়া ঢুকতে পারবেন না সাধারণ নাগরিক। বিভাগীয় প্রধান অনুমোদন ছাড়া কেউ পুর ভবনের কোনও ঘরে ঢুকতে পারবেন না।
১১। পুর আধিকারিক এবং কর্মীরা কলকাতা পুর ভবনের বিভিন্ন তলায় নজরদারি করবেন। যাতে পুরসভার ভিতর অপ্রয়োজনে কেউ ঘোরাঘুরি না করতে পারে।
১২। পুরসভার আধিকারিক বা কর্মীরা তাদের সঙ্গে দেখা করতে আসা কোন অতিথিদের সঙ্গে নিজের ডেস্কে বসেই কথা বলবেন। তাঁদের নিয়ে পুরসভার অন্দরমহলে ঘুরতে পারবেন না।
১৩। পুরসভার নিরাপত্তা রক্ষীরা যে কোনও ব্যক্তির কাছে পরিচয়পত্র দেখতে চাইতে পারেন। এজন্য নিরাপত্তারক্ষীদের অধিকার দেওয়া হয়েছে।

আরও পড়ুন-বিধানসভার অধিবেশন কক্ষে BJP বিধায়কদের পাশেই বরাদ্দ Mukul-র আসন, বসলেনও সেখানে

Source: https://zeenews.india.com/bengali/kolkata/kmc-13-rules-for-entry-in-office_390397.html