কমছে সংক্রমণ, শহরের ৫ সেফ হোমের মধ্যে ৩টি বন্ধ করছে কলকাতা পুরসভা – Zee ২৪ ঘণ্টা

কলকাতা নিউজ

নিজস্ব প্রতিবেদন: শহরে করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের মধ্যে রোগীদের জায়গা দিতে ৫টি সেফ হোম তৈরি করেছিল কলকাতা পুরসভা। এখন সেই পরিস্থিতি নেই। ফলে ওইসব সেফ হোমগুলির মধ্যে ৩টিকে আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল। উত্তীর্ণ ও বেহালা পলিটেকনিক কলেজ বাদে বন্ধ হচ্ছে বাকী সেফ হোমগুলি।

আরও পড়ুন-অক্সিজেন বণ্টন ব্যবস্থায়  খামতি রাজ্যে, চিহ্নিত করল স্বাস্থ্য দফতর

করোনা সংক্রমণ ক্রমশ কমছে নাকি অন্য কোনও কারণে এমন সিদ্ধান্ত? পুরসভা সূত্রে খবর, করোনা সংক্রমণ কমার ফলে সেফ হোমগুলিতে রোগী সংখ্যা কমছে। শহরে ৫টি সেফ হোম ছিল। পাশাপাশি যাদবপুর স্টেডিয়াম ও রাজারহাটে(Rajarhat) তৈরি করা হয়েছিল কোয়ারেন্টাইন সেন্টার। রাজারহাটে লোকজন যেতে না চাওয়ায় আগেই সেটি বন্ধ করে দেওয়া হয়। যাদবপুরের(Jadavpur) কোয়ারেন্টাইন সেন্টারটিও বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শহরে যে ৫টি সেফ হোম ছিল চার মধ্যে ২টি চালু থাকবে। এগুলি হল উত্তীর্ণ ও বেহালা পলিটেকনিক কলেজ।  উত্তীর্ণে আসন সংখ্যা ২০০ বেশি ও বেহালা পলিটেকলিক কলেজে আসন সংখ্যা তিনশোর কাছাকাছি।

আরও পড়ুন-অক্সিজেন বণ্টন ব্যবস্থায়  খামতি রাজ্যে, চিহ্নিত করল স্বাস্থ্য দফতর

অন্যদিকে, উত্তর কলকাতার প্রতিদিন হাউসের বেড সংখ্যা ২০০। সেখানে বর্তমানে রয়েছে মাত্র ৩০ জন। ওইসব রোগীকে উত্তীর্ণ সেফ হোম বা বেহালা পলিটেকনিক কলেজের সেফ হোমে নিয়ে আসা হবে। উত্তীর্ণে বর্তমানে রয়েছেন মাত্র ৩০ জন। এছাড়া হরেকৃষ্ণ শেঠ লেনের সেফ হোমে কোনও রোগী নেই, গোয়েঙ্কা কলেজে রোগী নেই।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Source: https://zeenews.india.com/bengali/kolkata/kolkata-municipal-corporation-to-close-down-3-out-of-5-safe-homes-in-the-city_387115.html