কলকাতা-সহ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস – এই সময়

কলকাতা নিউজ

হাইলাইটস

  • আজ রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে
  • কলকাতা-সহ জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির (Rain Forecast) পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর
  • আবহাওয়া দফতর সূত্রে ইতিমধ্যেই জানানো হয়েছে, এ বছর বর্ষা (Monsoon) ঢুকতে কিছুটা দেরি হবে

এই সময় ডিজিটাল ডেস্ক: সকাল থেকেই রোদের দাপট। মাঝেমধ্যে আবার রং বদলে আকাশে মেঘের ঘনঘটা। ক্যালেন্ডারে জুন মাস জানান দিচ্ছে, বর্ষা আসতে আর বেশি দেরি নয়। তবে তার আগে বৃষ্টির খামখেয়ালিপনায় অস্বস্তিভাব বহাল। গরমে স্বস্তি দিতে কবে আসবে বর্ষা? এই প্রতীক্ষায় দিন গুনছেন বঙ্গবাসী। আবহাওয়া দফতর সূত্রে ইতিমধ্যেই জানানো হয়েছে, এ বছর বর্ষা (Monsoon) ঢুকতে কিছুটা দেরি হবে। তবে বর্ষা আসার আগে আজ রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে। কলকাতা-সহ জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির (Rain Forecast) পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, আজ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং, দুই দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

টিকা নিলেই মৃত্যু? ফেক, বলছেন সবাই

হাওয়া অফিস সূত্রে জানা যাচ্ছে, আজ কলকাতায় প্রধানত আংশিক মেঘলা আকাশ থাকবে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে। গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দু’ডিগ্রি কম। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ, ন্যূনতম ৬৮ শতাংশ।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/kolkata-weather-update-today-rain-forecast-in-several-parts-of-west-bengal/articleshow/83193150.cms