রাজপথ যেন নদী! বৃষ্টিতে ভাসছে কলকাতা – এই সময়

কলকাতা নিউজ

হাইলাইটস

  • ভারী বৃষ্টিতে (Rain) ভাসল কলকাতা ও লাগোয়া এলাকা
  • বৃহস্পতিবার দিনভর ভারী বৃষ্টি হল জেলায় জেলায়
  • এদিনের বৃষ্টিতে কলকাতার (Kolkata) রাজপথ যেন কার্যত নদীর চেহারা নিয়েছে

এই সময় ডিজিটাল ডেস্ক: ঘূর্ণিঝড় ইয়াস (Yaas) চলে যাওয়ার পরই ভারী বৃষ্টিতে (Rain) ভাসল কলকাতা ও লাগোয়া এলাকা। বৃহস্পতিবার দিনভর ভারী বৃষ্টি হল জেলায় জেলায়। এদিনের বৃষ্টিতে কলকাতার (Kolkata) রাজপথ যেন কার্যত নদীর চেহারা নিয়েছে। উত্তর থেকে দক্ষিণ, সব জায়গায় শুধুই জল। আজ যে কলকাতা জলমগ্ন হতে পারে, সে আশঙ্কা আগেই করা হয়েছিল। শহরের বিভিন্ন রাস্তায় জল জমে গেল এদিন। আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, আলিপুরে বৃষ্টি হয়েছে ৭৪.৯ মিমি।

জল জমেছে সুকিয়া স্ট্রিট, হাতিবাগান, সূর্য সেন স্ট্রিট, এমজি রোড ক্রসিং, বি বি গাঙ্গুলি স্ট্রিট, সেন্ট্রাল অ্যাভিনিউ, পার্ক সার্কাস, বালিগঞ্জ ফাঁড়ি, গড়িয়াহাট, ঢাকুরিয়া, বালিগঞ্জের কাঁকুলিয়া রোড, কালীঘাট। এদিন বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপটও ছিল চোখে পড়ার মতো। রাজ্যের বিভিন্ন জেলায় কয়েক মিনিটের ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন বহু মানুষ। উত্তর ২৪ পরগনার অশোকনগরে এদিন সকালে টর্নেডো হয়। টর্নেডোর জেরে বেশ কিছু বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। নদিয়ার শান্তিপুরেও এদিন ঝড়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কয়েকটি বাড়ি।

এদিকে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ঘূর্ণিঝড় ইয়াস শক্তিক্ষয় করে গভীর নিম্নচাপে পরিনত হয়। গতকাল অর্থাৎ বুধবার রাত সাড়ে ১১টা নাগাদ ঝাড়খণ্ড এবং ওডিশার সীমান্তে অবস্থান ছিল ইয়াসের। জানা গিয়েছে,আরও শক্তি কমিয়ে নিম্নচাপে পরিণত হয়েছে ইয়াস। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বাঁকুড়া, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতা, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, নদিয়া, পুরুলিয়া, মুর্শিদাবাদ, মালদা, কালিম্পং, দার্জলিং জেলায়। ইয়াসের প্রভাবে এই জেলাগুলিতে বইবে ঝোড়ো হাওয়া। ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিমি বেগে এই জেলাগুলিতে ঝড় হতে পারে। ঝড়ের সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ৭০ কিমি।

রাজ্যে ১৫ জুন পর্যন্ত বাড়ল বিধিনিষেধের মেয়াদ

জানা গিয়েছে, আগামীকালও একইরকম থাকবে কলকাতার আবহাওয়া। ২৯ মে থেকে শহরের উপর থেকে ধীরে ধীরে মেঘের চাদর সরতে পারে। যদিও আংশিক মেঘাচ্ছন্ন থাকবে আকাশ। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে। ৩০ মে পর্যন্ত এইরকম থাকবে আবহাওয়া। তবে ৩১ মে এবং ১ জুন বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। আলিপুর আবহাওয়া দফতরের ওয়েবসাইট অনুযায়ী, ২ জুন থেকে ফের আংশিক মেঘাচ্ছন্ন হবে আকাশ। ওইদিন আবারও হতে পারে বৃষ্টি।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/heavy-rainfall-in-west-bengal-many-places-in-kolkata-waterlogged/articleshow/83005699.cms