এক ফোনেই বাড়িতে বসে বিনামূল্যে হবে করোনা পরীক্ষা, নম্বর চালু কলকাতা পুরসভার – HT Bangla

কলকাতা নিউজ

এবার থেকে বাড়িতে বসেই মিলবে বিনামূল্যে করোনাভাইরাস পরীক্ষার সুযোগ।এমনই উদ্যোগ নিল কলকাতা পুরসভা। নতুন এই প্রকল্পে বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করবেন পুরসভার স্বাস্থ্য বিভাগের প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীরা।

পুর প্রশাসকের দায়িত্ব পেয়s একটি হেল্পলাইন নম্বর চালু করেন ফিরহাদ হাকিম। যাঁরা করোনা পরীক্ষা করাতে চান, তাঁদের পুরসভার আধিকারিক অমিতাভ চক্রবর্তীকে জানাতে হবে। সেজন্য ৯৮৩১০৩৬৫৭২–একটি নম্বর দেওয়া হয়েছে পুরসভার তরফে। ওই নম্বরে ফোন করে নাম ও ঠিকানা জানাতে হবে। এরপরই পুরকর্মীরা সেই ঠিকানায় নমুনা সংগ্রহ করতে যাবেন। এরজন্য কোনও টাকা দিতে হবে না।

শুধু করোনা পরীক্ষা করেই ক্ষান্ত থাকবে না পুরসভা। করোনার রিপোর্ট যদি পজিটিভ আসে, তাহলে আক্রাম্তদের চিকিৎসার সবরকম সুযোগ-সুবিধার ব্যবস্থা করবে কলকাতা পুরসভা।সেক্ষেত্রে সেফ হোম ও কোয়ারেন্টাইনের ব্যবস্থা পুরসভাই করবে। কোনও ব্যক্তির শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার উদ্যোগ পুরসভা নেবে বলে জানা গিয়েছে। কোনও ব্যক্তির মৃদু উপসর্গ থাকলে তাঁদের সেফ হোম বা কোয়ারেন্টাইন সেন্টারে রাখারও ব্যবস্থা করবে কলকাতা পুরসভা।

Source: https://bangla.hindustantimes.com/bengal/kolkata/kmc-starts-helpline-number-for-conducting-free-covid-19-test-from-home-31620493118755.html