Diarrhea in Kolkata: খাস কলকাতায় ডায়ারিয়ার প্রকোপ, আক্রান্ত শতাধিক পরিবার – ABP Ananda

কলকাতা নিউজ

সুদীপ্ত আচার্য, কলকাতা: খাস কলকাতায় প্রকোপ ডায়ারিয়ার। গড়িয়ার ব্রহ্মপুরে ডায়ারিয়ায় আক্রান্ত শতাধিক পরিবার। নিকাশি নালার জল পানীয় জলের লাইনে মিশে যাওয়ায় বিপত্তি বলে অভিযোগ এলাকাবাসীর। গোটা এলাকায় ছড়িয়ে পড়েছে তীব্র আতঙ্ক। অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে পুরসভা। তবে ইতিমধ্যে বিষয়টি নিয়ে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজা। আক্রান্ত এলাকার কো অর্ডিনেটর তথা সিপিআইএম নেতার অভিযোগ, পুরসভার বৈঠকে ডাকই পান না তিনি।

কলকাতা পুরসভার ১১১ নম্বর ওয়ার্ডে ডায়ারিয়ার প্রকোপ দেখা গিয়েছে। আক্রান্ত হয়েছেন গড়িয়া ব্রহ্মপুরের রবীন্দ্রপল্লির শতাধিক বাসিন্দা। বাসিন্দাদের অভিযোগ, বেশ কিছুদিন ধরেই পুরসভার পাইপ লাইনে দুর্গন্ধযুক্ত জল আসছে যা পানের অযোগ্য।

এই পরিস্থিতিতে বাধ্য হয়ে পরিশ্রুত জল কিনে খেতে হচ্ছে তাঁদের। কিন্তু কেন হঠাৎ দুর্গন্ধযুক্ত পানীয় জল আসছে এই এলাকায়? স্থানীয়দের অভিযোগ, নিকাশি নালার জল পানীয় জলের পাইপে ঢুকে যাওয়াতেই বিপত্তি। এই পরিস্থিতি আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে ৷

ডায়ারিরার প্রকোপ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। কলকাতা পুরসভার সিপিএম নেতা ও ওয়ার্ড কোঅর্ডিনেটর চয়ন ভট্টাচার্য বলেন, কেইআইআইপি প্রকল্পের কাজ চলছে। নিকাশি নালার যে কাজ চলছে সেটা রেনিয়া খালে পড়ার কথা। এই কাজের জন্য পুরসভার বৈঠকে আমাকে ডাকা হয়নি। আমি পুরো বিষয়টি পুরসভাকে জানিয়েছি ৷ পুরসভার আশ্বাস খতিয়ে দেখা হচ্ছে গোটা বিষয়।

কিন্ত হঠাৎ ডায়ারিয়ার প্রকোপ দেখা যাওয়ায় আতঙ্ক ছড়িয়েছে গড়িয়া এলাকায়।

Source: https://bengali.abplive.com/news/kolkata/diarrhea-kolkata-is-facing-new-challenge-with-this-disease-hundred-of-family-affected-802832