মরশুমের শীতলতম কলকাতা, একধাক্কায় তাপমাত্রা নামল ৩ ডিগ্রি! উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া একনজরে – Oneindia Bengali

কলকাতা নিউজ

উত্তর ভারতে শৈত্যপ্রবাহ

উত্তর ভারতেও ইতিমধ্যেই জাঁকিয়ে শীত পড়তে শুরু করেছে। দিল্লি-সহ উত্তর ভারতের বিস্তীর্ণ অংশ শৈত্যপ্রবাহের কবলে চলে গিয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী এই পরিস্থিতি আগামী শুক্রবার পর্যন্ত চলতে পারে। পশ্চিমী ঝঞ্ঝার কারণে পশ্চিম হিমালয়ে ব্যাপক তুষারপাত হয়েছে। যার জেরে ঠান্ডা বাতাস সমতলের দিকে যাচ্ছে। ফলে সমতলের তাপমাত্রাও কমছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের আবহাওয়া

শনিবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘন্টায় উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। আগামী ২৪ ঘন্টায় হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে রাতের তাপমাত্রা সেরকম কোনও পরিবর্তন হবে না বলেও জানানো হয়েছে। তবে কুয়াশার কোনও সতর্কবার্তা নেই।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪৮ গাঙ্গেয় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। আগামী ৪৮ ঘন্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গে রাতের তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত কমে যেতে পারে বলে জানানো হয়েছে। এছা়ড়াও আগামী ২৪ ঘন্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দুএকটি জায়গায় কুয়াশার দাপট দেখা দিতে পারে বলে জানানো হয়েছে। ফলে দৃশ্যমানতাও কমে যেতে পারে।

শুক্রবার কলকাতার তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। ন্যূনতম তাপমাত্রা ছিল ১৬.৩। আর পরের দিনই তা একেবারে একধাক্কায় তিন ডিগ্রির বেশি নেমে দিয়েছে।

উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন শহরের সর্বনিম্ন তাপমাত্রা( ডিগ্রি সেলসিয়াস)

উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন শহরের সর্বনিম্ন তাপমাত্রা( ডিগ্রি সেলসিয়াস)

আসানসোল ৮.৬

বালুরঘাট

বাঁকুড়া ১০.৬

ব্যারাকপুর ৯.১

বহরমপুর ১৪.২

বর্ধমান ১১.৮

ক্যানিং ১১.৬

কোচবিহার ৮.৬

দার্জিলিং ৩

দিঘা ১২.৫

কলকাতা ১৩.১

মালদহ ১১.২

পুরুলিয়া ৯

শিলিগুড়ি ৯.৩

শ্রীনিকেতন ৮.৩

Source: https://bengali.oneindia.com/news/west-bengal/weather-report-of-kolkata-and-west-bengal-for-19-december-in-bengal-118918.html