ইডেনে এবার কোয়ারানটিন সেন্টার! চিঠি দিল কলকাতা পুলিশ – এই সময়

কলকাতা নিউজ

হাইলাইটস

  • প্রয়োজনে ইডেন গার্ডেন্সেও কোয়ারানটিন সেন্টার বানাতে পারে রাজ্য সরকার।
  • এবার ইডেন কোয়ারানটিন সেন্টার গড়তে চেয়ে চিঠি দিল কলকাতা পুলিশ।
  • চিঠিতে বলা হয়েছে, E, F, G, H ও J ব্লকে আপাতত কোয়ারানটিন সেন্টার গড়তে চায় কলকাতা পুলিশ।

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনা তখন সবে বিষদাঁত বসাতে শুরু করেছে। কিন্তু আগাম সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে কলকাতার ‘মহারাজ’ সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, প্রয়োজনে ইডেন গার্ডেন্সেও কোয়ারানটিন সেন্টার বানাতে পারে রাজ্য সরকার। তখন প্রয়োজন পড়েনি। কিন্তু এখন পরিস্থিতি আলাদা। গোটা দেশের সঙ্গে পাল্লা দিয়ে সংক্রমণ বাড়ছে বাংলাতেও। তাই এবার ইডেন কোয়ারানটিন সেন্টার গড়তে চেয়ে চিঠি দিল কলকাতা পুলিশ।

শুক্রবার কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মার অফিসের তরফে সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়াকে চিঠি দেওয়া হয়। তাতে জানানো হয়, কলকাতা পুলিশের কর্মীদের জন্যে ইডেন গার্ডেন্সে কোয়ারানটিন সেন্টার গড়তে চায় পুলিশ। আর তা দ্রুততার সঙ্গে।

তবে, গোটা ইডেন গার্ডেন্সই এখন নিয়ে নেওয়া হচ্ছে না। চিঠিতে বলা হয়েছে, E, F, G, H ও J ব্লকে আপাতত কোয়ারানটিন সেন্টার গড়তে চায় কলকাতা পুলিশ। সিএবি’র তরফে এখনও কোনও প্রতিক্রিয়া না মিললেও সৌরভ গঙ্গোপাধ্যায়ের সেই কথার পর যে ইডেনকে কোয়ারানটিন সেন্টার হিসেবে দিতে সিএবি-র কোনও বাধা থাকবে না, তা একপ্রকার স্পষ্ট।

উল্লেখ্য, ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের (সিএবি) প্রাক্তন সভাপতি তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট বলেছিলেন, ‘যদি সরকার আমাদের বলে, তাহলে আমরা অবশ্যই ইডেনকে ব্যবহার করতে দিতেই পারি।’ সৌরভ জানিয়েছিলেন, ইডেনের ইন্ডোর ও খেলোয়াড়দের জন্য যে ডর্মিটেরি রয়েছে, সেখানে কোয়ারানটিন সেন্টার বানানো যেতেই পারে।

কলকাতা পুলিশের চিঠি!

এদিকে, গত ২৪ ঘণ্টায় কর্নাটকের শুধু বেঙ্গালুরুতে করোনায় আক্রান্ত হয়েছেন ১,৩৭৩ জন। যা গত ২৪ ঘন্টায় মুম্বই ও চেন্নাইয়ের থেকেও বেশি। এই পরিস্থিতিতে করোনা আক্রান্তের চিকিত্‍সার সুবিধার্থে এম চিন্নাস্বামী স্টেডিয়াম ও ব্যাঙ্গালোর প্যালেসকে কোভিড কেয়ার সেন্টারের পরিণত করতে বাধ্য হল কর্নাটক সরকার। বৃহস্পতিবারই ওই দুটি সেন্টারে করোনার চিকিত্‍সার সুযোগ-সুবিধার আয়োজন করা হয়েছে। এবার পালা ইডেন গার্ডেন্সেরও।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/kolkata-police-writes-to-eden-garden-authority-to-turn-this-cricket-stadium-as-quarantine-centre/articleshow/76900596.cms