during ZOOM class a Kolkata schoolgirl caught by hackers। স্বরাষ্ট্রমন্ত্রকের নিষেধাজ্ঞা উড়িয়েই ZOOM-এ চলছিল ক্লাস, হ্যাকারের কবলে কলকাতার এক স্কুল ছাত্রী – Zee ২৪ ঘণ্টা

কলকাতা নিউজ

নিজস্ব প্রতিবেদন:  ZOOM অ্যাপ একেবারেই সুরক্ষিত নয়। প্রায় দুমাস আগে এই নির্দেশিকা জারি করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। তবুও টনক নড়েনি। বন্ধুদের আড্ডা কিংবা স্কুলের অনলাইন ক্লাসে দেদার চলছে ZOOM! আর এর মধ্যেই ভয়ঙ্কর কাণ্ড কলকাতায়! ZOOM অ্যাপে অনলাইন ক্লাস, অতর্কিতে ঢুকে পড়ছে অচেনা ‘আইডি’! হ্যাকিংয়ের এই ঘটনা ঘটেছে কলকাতার একটি নামকরা স্কুলে। সেখানে ক্লাস সিক্সে পড়ে এক অভিনেতার মেয়ে। ঘটনার কথা বলতে গিয়ে শিউরে উঠছেন বাবা!

আরও পড়ুন: রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৪,৩৫৮, এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৬৯ জনের

অভিভাবকরা বলছেন এমন ঘটনা অনেকের সঙ্গেই ঘটেছে! ভয়ে আতঙ্কে সিঁটিয়ে গিয়েছে একরত্তি বাচ্চারা! তবে স্কুল এখনও এই নিয়ে মুখই খোলেনি। ZOOM অ্যাপ সুরক্ষিত নয়, গত এপ্রিলে এই নিয়ে নির্দেশিকা জারি করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। তারপরেও কেন কলকাতার নামী স্কুলে সেই ZOOM অ্যাপ ব্যবহার করা হচ্ছে? অনলাইন ক্লাসের ক্ষেত্রে কেন সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করা হল না?

আরও পড়ুন: শুধু শাশুড়ি নয়, বেঙ্গালুরুতে স্ত্রীকে খুন করে বিমানে কলকাতা এসেছিলেন অমিত

সূত্রের খবর, বিষয়টি জানতে পেরেই নড়েচড়ে বসেছে কলকাতা পুলিসের বড়কর্তারা! এবার সাবধান হতে হবে আপনাকেও! আপনার বাচ্চার স্কুলেও জুম কল চলছে না তো? সুরক্ষা নিশ্চিত করবেন কী ভাবে? লালবাজারের গোয়েন্দা বিভাগ ইতিমধ্যেই ঘটনার খুঁটিনাটি খতিয়ে দেখছে। চিহ্নিত করা হয়েছে দু-একজন সন্দেহভাজনকে। হাতে এসেছে অভিযুক্তের আইপি অ্যাড্রেসও। গোটা ঘটনায় চরম গাফিলতির অভিযোগ উঠছে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে। 

Source: https://zeenews.india.com/bengali/kolkata/during-zoom-class-a-kolkata-schoolgirl-caught-by-hackers_322372.html