কলকাতা সেন্টার ফর ক্রিয়েটিভিটি আয়োজনে ‘আর্টিস্ট টু অন্ত্রোপ্রেনিওর’ অনলাইন টক সিরিজ – এই সময়

কলকাতা নিউজ
কলকাতা সেন্টার ফর ক্রিয়েটিভিটি আয়োজনে ‘আর্টিস্ট টু অন্ত্রোপ্রেনিওর’ অন্লাইন টক …
হাইলাইটস

  • যাঁরা পরে শিল্পোদ্যোগী হয়েছেন, তাঁরা তাঁদের অভিজ্ঞতা বর্ননা করছেন, যা করোনা মহামারীর পরের দিনগুলোতে উদীয়মান শিল্পীদের সাহায্য করতে পারবে।
  • এপ্রিল মাস থেকে শুরু হওয়া এই সিরিজটি প্রতিমাসের দ্বিতীয় এবং চতুর্থ মঙ্গলবার একটি অনলাইন প্ল্যাটফর্মে হচ্ছে।
  • অনামিকা কলা সঙ্গম ট্রাস্টের এই শাখাটি কলকাতায় মূলত দৃষ্টিশক্তিহীন ও বিশেষ ভাবে সক্ষম শিশুদের নিয়ে কাজ করে।
এই সময় ডিজিটাল ডেস্ক: মাল্টিডিসিপ্লিনারি শিল্প এবং সাংস্কৃতিক সংস্থা কলকাতা সেন্টার ফর ক্রিয়েটিভিটি আয়োজন করেছে ‘আর্টিস্ট টু অন্ত্রোপ্রেনিওর’ নামের একটি অনলাইন টক সিরিজের যেখানে কয়েকজন বিশিষ্ট শিল্পী, যাঁরা পরে শিল্পোদ্যোগী হয়েছেন, তাঁরা তাঁদের অভিজ্ঞতা বর্ননা করছেন, যা করোনা মহামারীর পরের দিনগুলোতে উদীয়মান শিল্পীদের সাহায্য করতে পারবে।

এপ্রিল মাস থেকে শুরু হওয়া এই সিরিজটি প্রতিমাসের দ্বিতীয় এবং চতুর্থ মঙ্গলবার একটি অনলাইন প্ল্যাটফর্মে হচ্ছে। প্রথমদিনের আলোচনায় উপস্থিত ছিলেন প্রখ্যাত নৃত্যশিল্পী, কোরিওগ্রাফার এবং কিউরেটার বিক্রম আয়াঙ্গার। ২০১৫ সালে কেন্দ্রীয় সরকারের সঙ্গীত নাটক অ্যাকাডেমি কর্তৃক প্রদত্ত ‘ওস্তাদ বিসমিল্লা খান যুব পুরষ্কারে ভূষিত বিক্রম একজন শিল্পীর নিজেকে শিল্পোদ্যোগী করার ক্ষেত্রে যে বিশেষ ব্যালান্সের দরকার হয়, সেই বিষয়ে কথা বলেন। দ্বিতীয় আলোচনায় অংশগ্রহণ করেছিলেন কোরিওগ্রাফার এবং ভিস্যুয়াল আর্টিস্ট ভেনেসা মারিয়া মির্জা, যিনি আর্ন্তজাতিক সাংস্কৃতিক সংস্থাগুলির সাথে জোটবন্ধন এবং ফেস্টিভাল ম্যানেজমেন্টের বিষয়ে কথা বলেন।

কেসিসির ‘আর্টিস্ট টু অন্ত্রোপ্রেনিওর’ সিরিজের মে মাসের বক্তারা হলেন বিশিষ্ট অভিনেতা, কোরিওগ্রাফার সুজয় সাপলে এবং ভিস্যুয়াল আর্টিস্ট ও জোকা আর্ট গ্যালারির (ZOCA) কর্নধার জিগনেস পাঞ্চাল।

অনামিকা কলা সঙ্গম ট্রাস্টের এই শাখাটি কলকাতায় মূলত দৃষ্টিশক্তিহীন ও বিশেষ ভাবে সক্ষম শিশুদের নিয়ে কাজ করে। এই সংস্থার উদ্দেশ্য শিল্প-সংস্কৃতিকে সীমাবদ্ধ না রেখে সকলের কাছেই পৌঁছে দেওয়া। আরও তথ্যের জন্য যোগাযোগ করুন
www.kolkatacentreforcreativity.org-তে।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/from-artist-to-entrepreneur-digital-program-organised-by-kolkata-centre-for-creativity-in-coronavirus-lockdown/articleshow/75722134.cms