লকডাউনের শহরে খাদ্যহীন দৃষ্টিহীনদের স্কুল, ত্রাতা কলকাতা পুলিশ – এই সময়

কলকাতা নিউজ
কলকাতা পুলিশ”>

কলকাতা পুলিশ
এই সময় ডিজিটাল ডেস্ক: কলকাতার হরিদেবপুরে দৃষ্টিহীন ছাত্র-ছাত্রীদের একটি আবাসিক স্কুলে সাহায্যের হাত বাড়িয়ে দিল কলকাতা পুলিশ। এই স্কুলে খাবার ফুরিয়ে যায় কিছুদিন আগেই। খাবার সংগ্রহ করতে না পেরে শেষে সোশ্যাল মিডিয়ায় সাহায্যের আবেদন করে স্কুল কর্তৃপক্ষ। সেই আবেদন চোখে পড়তেই স্কুলে গিয়ে রেশন পৌঁছে দিয়ে এলেন পুলিশকর্মীরা।

হরিদেবপুরের এই আবাসিক স্কুলে অন্তত ১০০ দৃষ্টিহীন ছাত্র-ছাত্রী থাকেন। এরা বেশিরভাগই উত্তরবঙ্গ এবং জঙ্গলমহলের বাসিন্দা। লকডাউনের মধ্যে এই ছাত্র-ছাত্রীদের তাঁদের বাড়ি পাঠানো সম্ভব নয়। তাই স্কুলে রয়ে গিয়েছেন এরা সবাই। কিন্তু এতদিন ধরে এতজনের খাবারের ব্যবস্থা করে উঠতে পারছে না স্কুল কর্তৃপক্ষ। টাকাপয়সাও ফুরিয়ে যাওয়ায় কামারডাঙা মোড়ের কাছে অবস্থিত ডিএফ ব্লাইন্ড স্কুল কর্তৃপক্ষ সোশ্যাল মিডিয়ায় সাহায্যের আবেদন করেন।

আরও পড়ুন:
বাংলায় করোনার থাবা LIVE: উদ্বেগ বাড়ছে রাজ্যে, তীক্ষ্ণ নজর ‘হটস্পট’ এলাকায়

পুলিশ কমিশনার অনুজ শর্মার নজরে সেই আবেদন পড়তেই হরিদেবপুর পুলিশ স্টেশনে ওই স্কুল সবরকম সাহায্য পৌঁছে দেওয়ার নির্দেশ দেন তিনি। এরপরই পুলিশকর্মীরা প্রায় ৩০ ঘণ্টা ধরে স্কুলে সবরকম সুযোগ-সুবিধের ব্যবস্থা করে দেন। ছাত্র-ছাত্রীরা ‘পুলিশ কাকুদের’ এই সাহায্য কোনওদিন ভুলবে না বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

খবরটি ইংরেজিতে পড়ুন।

Source: https://eisamay.indiatimes.com/west-bengal-news/kolkata-news/kolkata-police-step-in-for-timely-help-as-blind-school-runs-out-of-rations/articleshow/75093030.cms