কলকাতা বইমেলায় বাংলাদেশ প্যাভিলিয়নে উপচে পড়া ভিড় – প্রথম আলো

কলকাতা নিউজ

বাংলাদেশ প্যাভিলিয়ন এবার গড়া হয়েছে ঢাকার বঙ্গভবনের আদলে। এই প্যাভিলিয়নে ঠাঁই দেওয়া হয়েছে বাংলাদেশের ৪৩টি প্রকাশনা সংস্থাকে। এর মধ্যে উল্লেখযোগ্য রয়েছে জাতীয় সাহিত্য  প্রকাশ, কাকলী প্রকাশনী, কবি প্রকাশনী, নালন্দা, আদর্শ, সাহিত্য, দিব্য প্রকাশ, জ্ঞানকোষ প্রকাশনী, ইউনিভার্সিটি প্রেস লিমিটেড, পাঠক সমাবেশ, রকমারি ডটকম, গতিধারা, কথাপ্রকাশ, ভাষাচিত্র, প্রথমা প্রকাশন, অনিন্দ্য প্রকাশ, পাঞ্জেরী পাবলিকেশন্স লি., অক্ষর প্রকাশনী, বাতিঘর, অন্যধারা, প্রগতি পাবলিসার্স, মল্লিক ব্রাদার্স, অবসর প্রকাশনা সংস্থা, ঐতিহ্য, সময় প্রকাশন, প্রিয়মুখ প্রকাশনী, আগামী প্রকাশনী, শব্দশৈলী, অন্যপ্রকাশ, মাওলা ব্রাদার্স, জার্নিম্যান বুকস, ঢাকা টাউন লাইব্রেরি, অনন্যা, ছাপাখানার ভূত, মক্কা পাবলিকেশনস, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর উল্লেখযোগ্য।

গতকাল দুপুরে কলকাতার সল্টলেকের করুণাময়ীর সেন্ট্রাল পার্কে এই বইমেলার উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বইমেলার আয়োজন করে কলকাতার পাবলিসার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড।
গতকাল এই মেলার উদ্বোধন হলেও আজ এই মেলার ৯টি দ্বারই খুলে দেওয়া হয় বইপ্রেমীদের জন্য।

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMiMWh0dHBzOi8vd3d3LnByb3Rob21hbG8uY29tL3dvcmxkL2luZGlhLzZueTkybjQ0cDHSATtodHRwczovL3d3dy5wcm90aG9tYWxvLmNvbS9hbXAvc3Rvcnkvd29ybGQvaW5kaWEvNm55OTJuNDRwMQ?oc=5