Weather Update: কুয়াশাবৃত কলকাতা, মাঘের শুরুতে ফের কমল তাপমাত্রা – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা: একদিনে ৩ ডিগ্রি কমল পারদ। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। আর সর্বোচ্চ তাপমাত্রা, ২৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সকাল থেকেই কুয়াশাবৃত কলকাতা। তবে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উঁকি দেয় নরম রোদ্দুর। ধীরে ধীরে পরিষ্কার হয়ে যায় আকাশ। 

একদিনে ৩ ডিগ্রি কমল পারদ। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। গত দু’দিন ধরে পারদ ঊর্ধ্বমুখী হলেও, ফের এক ধাক্কায় বেশ কিছুটা কমল কলকাতার তাপমাত্রা। একদিনে তিন ডিগ্রি কমল পারদ। বৃহস্পতিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।  শুক্রবার তা প্রায় ৩ ডিগ্রি কমে হয়েছে ১৩ দশমিক ৩ ডিগ্রি।  যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম।  শুক্রবারের সর্বোচ্চ তাপমাত্রা, ২৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম।

এদিন সকালের দিকে কলকাতার আকাশ কুয়াশাবৃত থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই পর্দা সরে যায়। উঁকি দেয় নরম রোদ্দুর। এদিকে, দুধসাদা বরফে ঢেকেছে কেদারনাথ মন্দির। চামোলি জেলায় ব্য়াপক তুষারপাত হচ্ছে। তুষার চাদরে মুড়ে গেছে উত্তরাখণ্ডের গঙ্গোত্রী ধাম। 

পূর্ব ও পশ্চিম মেদিনীপুর: আজ শুক্রবার, পূর্ব মেদিনীপুরে সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। এদিন বেশ গরম অনুভূত হবে। এদিন সকাল থেকেই আকাশে কোনও কোনও জায়গায় মেঘ দেখা যাবে। গরম অনুভূত হবে। বায়ুতে দূষণের আধিক্য থাকবে। এদিন জেলায় বৃষ্টির কোনও পূ্র্বাভাস নেই আবহাওয়া দফতরের তরফে। ভোরের দিকে এবং রাতের দিকে তাপমাত্রা দিনের বেলায় তুলনায় অনেকটা কম থাকবে, কিন্তু সেরকম ঠান্ডার অনুভূতি থাকবে না। এদিন সর্বনিম্ন তাপমাত্রা হবে ১৬ ডিগ্রি সেলসিয়াস। রাতে আবহাওয়া অনেকটাই বদলে যাবে। রাতের দিকে আকাশে মেঘ থাকবে। মেঘ থাকলেও বৃষ্টিপাতের পূর্বাভাস তেমন একটা নেই। সকালে ও রাতের তাপমাত্রার ফারাকের কারণে ভোরে এবং সন্ধের পরে ঠান্ডার অনুভূতি থাকবে। এ দিন অনুভূত তাপমাত্রা বা real feel সর্বোচ্চ ২৯ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠতে পারে। এদিন UV Index-৫ এর আশেপাশে থাকছে। শুক্রবার জেলায় হাওয়ার গতিবেগ ৭-৮ কিমি প্রতি ঘণ্টার আশেপাশে থাকবে। জেলায় উত্তর- উত্তর পূর্ব দিক থেকে হাওয়া বইবে। এদিন জেলায় দমকা হাওয়ার সর্বোচ্চ গতি প্রতি ঘণ্টায় ১৫-১৬ কিলোমিটারের আশেপাশে থাকবে। সূর্যাস্তের পরে তাপমাত্রা বেশ কিছুটা কমে যাবে (Weather forecast of Purba Medinipur-Digha)। ভোরের দিকে এবং সন্ধের পরে ঠান্ডা অনুভূত হবে এলাকায়।

আজ দার্জিলিং-এর আবহাওয়ার ঝলক 

বৃষ্টিপাত: 3%
আর্দ্রতা: 70%
বাতাস: 4 কিমি/ঘন্টা

আজ শৈলশহরের আবহাওয়া কেমন

দিন (Day) সর্বনিম্ন
তাপমাত্রা (Min)
সর্বোচ্চ
তাপমাত্রা
(Max)
সারাদিনের 
আবহাওয়া
কেমন যেতে 
পারে 

২০

জানুয়ারি

3.0 6.0 বিচ্ছিন্ন মেঘের 
আনাগোনা 

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMiZGh0dHBzOi8vYmVuZ2FsaS5hYnBsaXZlLmNvbS9kaXN0cmljdC93ZWF0aGVyLXVwZGF0ZS1mb2dneS1rb2xrYXRhLXRlbXBlcmF0dXJlLWRlY3JlYXNlZC1hZ2Fpbi05NTA0MDjSAWhodHRwczovL2JlbmdhbGkuYWJwbGl2ZS5jb20vZGlzdHJpY3Qvd2VhdGhlci11cGRhdGUtZm9nZ3kta29sa2F0YS10ZW1wZXJhdHVyZS1kZWNyZWFzZWQtYWdhaW4tOTUwNDA4L2FtcA?oc=5