Firhad Hakim: রাজ্যের মন্ত্রী, শহরের মেয়র, হাওয়াই মিঠাই বানানোতেও হাতযশ ফিরহাদের – ABP Ananda

কলকাতা নিউজ

কলকাতা: রাজ্যের মন্ত্রী তিনি। পাশাপাশি শহর কলকাতার মেয়রও। শহরে খুঁটিনাটি নানাবিধ কাজ সামলাতে হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সভা-সমিতিতে উপস্থিত থাকা বাধ্যতামূলক। কিন্তু এত ব্যস্ততা সত্ত্বেও দিনের শেষে যখন বাড়ি ফেরেন, তখন অন্য মানুষ ফিরহাদ হাকিম (Firhad Hakim)। মেয়ে প্রিয়দর্শিনী হাকিমই (Priyadarshini Hakim) তাঁর সেই রূপ সামনে আনলেন, যেখানে মন্ত্রী-মেয়র কিছুই নন তিনি, একরত্তি নাতনির দাদু শুধু। 

দিনের শেষে বাড়ি ফিরে অন্য মানুষ ফিরহাদ হাকিম

ফিরহাদ কন্যা প্রিয়দর্শিনী নেটমাধ্যমে যথেষ্ট সক্রিয়। মেয়ের সঙ্গে নানা ভিডিও-ও আপলোড করে থাকেন তিনি। সম্প্রতি ইনস্টাগ্রামে বাবার একটি ভিডিও পোস্ট করেন তিনি। তাতে বাড়ির রান্নাঘরে দেখা গেল ফিরহাদকে। হাতা-খুন্তি নেড়ে রান্না নয়, নাতনির আবদার মেটাতে হাতেগরমে তৈরি করে খাওয়ালেন হাওয়া মিঠাই। 

প্রিয়দর্শিনী যে ভিডিও পোস্ট করেছেন, তাতে শীতের কলকাতার আমেজই ধরা পড়েছে। নীল সোয়েটার গায়ে চাপিয়ে রান্নাঘরে রয়েছেন ফিরহাদ। সামনে রাখা গোলাপি রংয়ের যন্ত্র। দেখা গিয়েছে, হালকা হাতে লম্বা কাঠিতে কায়দা করে ঘুরিয়ে চলেছেন ফিরহাদ। আর প্রতিটি পাকে কাঠিতে জড়িয়ে যাচ্ছে হাওয়াই মিঠাই। 

আরও পড়ুন: Saumitra Khan: মাতৃবিয়োগের পরও দেশসেবায় ব্রতী, মোদিরূপে ধরাধামে ফিরেছেন বিবেকানন্দ, সৌমিত্রের মন্তব্যে বিতর্ক

রীতিমতো মনোসংযোগ করে হাওয়াই মিঠাই বানাতে দেখা গিয়েছে ফিরহাদ। তবে পাশ থেকে পরামর্শ-টিপ্পনির কমতি ছিল না। দাদু শুধু একা একা কাজ করছেন, তাকে হাত দিতে দিচ্ছেন না, মিঠে সুর ওজর-আপত্তি জানাচ্ছিল ফিরহাদের একরত্তি নাতনি। মাঝে মাঝে দাদুর হাতে হাত রাখার চেষ্টাও চালাচ্ছিল সে। 

নাতনির আবদারে হাওয়াই মিঠাই বানালেন ফিরহাদ!

ভিডিও-টি পোস্ট করে ইনস্টাগ্রামে প্রিয়দর্শিনী লেখেন, ‘আপনাদের সকলের সামনে হাজির ফিরহাদ হাকিম, না কলকাতার মেয়র নন, বাংলার নগরোন্নয়ন এবং পুর মন্ত্রী ফিরহাদ হাকিম তো ননই। বরং নতুন অবতারে, ‘ক্যান্ডি’ নানু হিসেবে হাজির ফিরহাদ হাকিম’। হাওয়াই মিঠাই তৈরিতে ইতিমধ্যেই বাড়িতে হাতযশ তৈরি হয়েছে ফিরহাদের, তাও বোঝা যায় ভিডিও দেখেই। কারণ পাশ থেকে ফিরহাদ কন্যা জানিয়ে দেন, চাইলে ‘ক্যান্ডি নানু’ হিসেবে নিজের হাওয়াই মিঠাই ব্র্যান্ডও চালু করতে পারেন তাঁর বাবা।

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMiiQFodHRwczovL2JlbmdhbGkuYWJwbGl2ZS5jb20vZGlzdHJpY3Qvd2VzdC1iZW5nYWwtbWluaXN0ZXIta29sa2F0YS1tYXlvci1maXJoYWQtaGFraW0tbWFrZXMtY2FuZHktZmxvc3MtZm9yLWRhdWdodGVyLWluLWxhdy1hdC1ob21lLTk0ODcxMdIBjQFodHRwczovL2JlbmdhbGkuYWJwbGl2ZS5jb20vZGlzdHJpY3Qvd2VzdC1iZW5nYWwtbWluaXN0ZXIta29sa2F0YS1tYXlvci1maXJoYWQtaGFraW0tbWFrZXMtY2FuZHktZmxvc3MtZm9yLWRhdWdodGVyLWluLWxhdy1hdC1ob21lLTk0ODcxMS9hbXA?oc=5