জাঁকিয়ে শীত উধাও! কমছে উত্তুরে হাওয়ার দাপট, পারদপতন নিয়ে আর কী জানাল হাওয়া অফিস – Anandabazar Patrika

কলকাতা নিউজ

পৌষ সংক্রান্তিতে শীতের আমেজ থেকে বঞ্চিত থাকবে রাজ্যবাসী। নতুন বছরের দ্বিতীয় সপ্তাহে তাপমাত্রা উপরের দিকে চড়তে থাকবে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ২ ডিগ্রি কম। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৬ ডিগ্রির আশপাশে থাকার সম্ভাবনা রয়েছে।

Advertisement

ভোরের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশার দেখা মিললেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে কুয়াশার চাদর সরে যাবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আকাশ মূলত পরিষ্কার থাকবে।

আরও পড়ুন:

ভোরবেলা সল্টলেকের বাজারে আগুন! ভস্মীভূত কিছু দোকান, অগ্নিকাণ্ডে আহত এক দোকানদার

ইউপিএ সরকারের খাদ্য সুরক্ষা প্রকল্পের নামও বদলে এ বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে

ইউপিএ সরকারের খাদ্য সুরক্ষা প্রকল্পের নামও বদলে এ বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে

তবে আগামী কয়েক দিনের মধ্যে তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে পারে বলে পূর্বাভাস মৌসম ভবনের। আগামী ৩ দিনে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে তাপমাত্রা। পশ্চিমি ঝঞ্ঝার কারণে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী হচ্ছে বলে জানিয়েছেন আবহবিদেরা। এর ফলে দাপট কমবে উত্তুরে হাওয়ার। তার পরিবর্তে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্পপূর্ণ উষ্ণ বাতাস রাজ্যে প্রবেশ করছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও এর প্রভাব পড়তে পারে বলে অনুমান হাওয়া অফিসের। শীতপ্রেমীদের জন্য খানিকটা হলেও মনখারাপের বার্তা বয়ে নিয়ে এসেছে এই খবর।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের
Google News,
Twitter এবং
Instagram পেজ)

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMifmh0dHBzOi8vd3d3LmFuYW5kYWJhemFyLmNvbS93ZXN0LWJlbmdhbC9rb2xrYXRhLXdlYXRoZXItdXBkYXRlLTEydGgtamFudWFyeS0yMDIzLXdlc3QtYmVuZ2FsLXdlYXRoZXItZm9yZWNhc3QtZGd0bC9jaWQvMTM5ODkwM9IBggFodHRwczovL3d3dy5hbmFuZGFiYXphci5jb20vYW1wL3dlc3QtYmVuZ2FsL2tvbGthdGEtd2VhdGhlci11cGRhdGUtMTJ0aC1qYW51YXJ5LTIwMjMtd2VzdC1iZW5nYWwtd2VhdGhlci1mb3JlY2FzdC1kZ3RsL2NpZC8xMzk4OTAz?oc=5