KIFF 2022 : কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে চাঁদের হাট, অমিতাভ-শাহরুখের সঙ্গে মঞ্চে রানি-অরিজিৎ – এই সময়

কলকাতা নিউজ
সাত দিনের অপেক্ষা। তারপরেই কানায় কানায় ভরে যাবে নন্দন চত্বর। এই দৃশ্য বাঙালির অতিপরিচিত। আসলে প্রতি বছরই শীতকালীন এই সময়টায় একই চিত্র দেখা যায়। ফিল্ম ফেস্টিভ্যালে ভালো ছবি দেখার জন্য ভিড় জমায় আট থেকে আশি। আগামী ১৫ ডিসেম্বর থেকে আবারও শুরু হতে চলেছে আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব। যা শেষ হবে ২২ ডিসেম্বর। মাসখানেক ধরেই ফিল্ম ফেস্টিভ্যাল নিয়ে উন্মাদনা তুঙ্গে। কোন কোন ছবি দেখানো হবে তা জানতে উদগ্রীব অনেকেই। পাশাপাশি, এ বছর KIFF -এর মঞ্চে কোন কোন তারকা আসছেন তা জানার জন্য সিনেপ্রেমীদের মধ্যে কৌতুহলের অন্ত নেই। আগেই জানা গিয়েছিল অমিতাভ বচ্চন, জয়া বচ্চন এবং শাহরুখ খান এবারে অতিথি হিসেবে আসছেন। সৌরভ গঙ্গোপাধ্যায়ের নামও প্রকাশ্যে এসেছিল। তবে এবার KIFF -এর উদ্বোধনী অনুষ্ঠানের অতিথি তালিকায় কিছু নয়া নাম সংযোজন হয়েছে। কারা যোগ দেবেন ওই মঞ্চে? জানা যাক।
Kolkata International Film Festival 2022 : বড় চমক! ২৮তম KIFF-এর উদ্বোধনে অমিতাভ, সঙ্গে কি রজনীকান্ত?
সূত্রের খবর, রানি মুখোপাধ্যায় এবং অরিজিৎ সিং এ বছর যোগ দিতে পারেন KIFF -এর উদ্বোধনী অনুষ্ঠানে। এছাড়াও মহেশ ভাট, শত্রুঘ্ন সিনহা, কুমার শানুরাও নাকি উপস্থিত থাকতে চলেছেন ওই অনুষ্ঠানে। আমন্ত্রিতদের মধ্যে বেশিরভাগই অতীতে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে হাজির থেকেছেন। অমিতাভ বচ্চন এবং শাহরুখ খান তো একাধিকবার এসেছেন এই অনুষ্ঠানে। ১৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে দেখা গিয়েছিল রানিকে। ২০১৯ সালে KIFF -এ যোগ দিয়েছিলেন মহেশ ভাটও।
Mamata Banerjee On KIFF 2022 : অমিতাভ-শাহরুখ-সৌরভ-জয়া, কলকাতা চলচ্চিত্র উৎসবের অতিথি তালিকা ঘোষণা মমতার
জানা গিয়েছে, এ বছর অমিতাভ বচ্চন ৮০ বছর সম্পূর্ণ করলেন। সেই কারণে তাঁকে বিশেষ ট্রিবিউট দিতে চাইছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিগবিকে নিয়ে একটি বিশেষ সেগমেন্টের আয়োজন করা হয়েছে বলে খবর। তাছাড়া এ বছর অমিতাভ এবং জয়া বচ্চন অভিনীত অভিমান ছবির প্রদর্শনীর মাধ্যমেই ফেস্টিভ্যালের সূচনা হতে চলেছে বলেই জানা যাচ্ছে।
Rani Mukerji : জন্মানোর পরেই হারিয়েছিলেন রানি, চিরুণি তল্লাশি চালিয়ে উদ্ধার করেন দেবশ্রীর দিদি?
এদিকে চলতি বছরে রানি মুখোপাধ্যায় বলিউডে ২৫ বছর সম্পূর্ণ করেছেন। সেই কারণে তাঁকেও বিশেষ সংবর্ধনা দেওয়া হবে। সেই জন্য রানিকে আমন্ত্রণ জানিয়েছে রাজ্য। এ বছর সত্যজিৎ স্মারক বক্তৃতা দিতে চলেছেন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির বর্ষীয়ান পরিচালক সুধীর মিশ্র। গত বছর এই দায়িত্ব ছিল পরিচালক সুজিত সরকারের কাঁধে।
Amitabh Bachchan : অনুমতি ছাড়া ব্যবহার করা যাবে না অমিতাভের নাম-কণ্ঠ-ছবি, নির্দেশ দিল্লি হাইকোর্টের
বোঝাই যাচ্ছে, চলতি বছরে চাঁদের হাট বসতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে। বলাবাহুল্য, বলিউডের মহাতারকাদের পাশাপাশি ওই মঞ্চে হাজির থাকবেন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির তাবড় তাবড় তারকারাও।

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMiqAFodHRwczovL2Vpc2FtYXkuY29tL2VudGVydGFpbm1lbnQvY2luZW1hL3JhbmktbXVrZXJqaS1hcmlqaXQtc2luZ2gtd2lsbC1iZS1wcmVzZW50LWF0LWtvbGthdGEtaW50ZXJuYXRpb25hbC1maWxtLWZlc3RpdmFsLTIwMjItY2hlY2stZ3Vlc3QtbGlzdC9hcnRpY2xlc2hvdy85NjEwNjE3Ni5jbXPSAawBaHR0cHM6Ly9laXNhbWF5LmNvbS9lbnRlcnRhaW5tZW50L2NpbmVtYS9yYW5pLW11a2VyamktYXJpaml0LXNpbmdoLXdpbGwtYmUtcHJlc2VudC1hdC1rb2xrYXRhLWludGVybmF0aW9uYWwtZmlsbS1mZXN0aXZhbC0yMDIyLWNoZWNrLWd1ZXN0LWxpc3QvYW1wX2FydGljbGVzaG93Lzk2MTA2MTc2LmNtcw?oc=5