FIFA World Cup 2022: কাতার বিশ্বকাপে আলো জ্বালাবে কলকাতা – TV9 Bangla

কলকাতা নিউজ

Qatar 2022: কাতার ইলেকট্রিসিটি ও ওয়াটার কর্পোরেশনের সবুজ সংকেত পাওয়ার পরই সে দেশে ট্রান্সফরমারের জোগান দেয় কলকাতার এই সংস্থা।

Image Credit source: twitter

কলকাতা: ফুটবল বিশ্বকাপে (FIFA World Cup 2022) ভারত না খেললেও রয়েছে কলকাতার কানেকশন। বলা ভালো, এ বার কাতার বিশ্বকাপে আলো জ্বালাবে কলকাতা। শুনতে অবাক লাগলেও, এটাই সত্যি। বিশ্বকাপ ঘিরে বিশাল আয়োজন কাতারে (Qatar World Cup 2022)। ইতিমধ্যেই বিভিন্ন দেশের সমর্থকরা আসতে শুরু করেছেন সে দেশে। অধিকাংশ হোটেলের বুকিংই শেষ। ক্লাব ফুটবল শেষের পর কাতারে (Qatar 2022) ঢুকে পড়বে বিভিন্ন দেশের ফুটবল দলও। বিশ্বকাপ ঘিরে এক মহাযজ্ঞের আয়োজন করা হয়েছে কাতারে। প্রথম বার মরসুমের মাঝপথে শীতকালে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। মরুদেশে বিশ্বের সেরা দলগুলি লড়াই চালাবে।

অত্যাধুনিক স্টেডিয়াম গড়ে তোলা হয়েছে কাতারে। স্টেডিয়ামে থাকছে শীততাপ নিয়ন্ত্রিত যন্ত্র। অত্যাধুনিক স্টেডিয়ামে থাকবে কলকাতার ছোঁয়াও। বিশ্বকাপের জন্য কাতারে ৩ হাজার ট্রান্সফরমারের জোগান দিয়েছে কলকাতার একটি সংস্থা। স্টেডিয়ামে বিদ্যুৎ সরবরাহে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে জোকার এই ট্রান্সফরমার প্রস্তুতকারক সংস্থা।

কাতার ইলেকট্রিসিটি ও ওয়াটার কর্পোরেশনের সবুজ সংকেত পাওয়ার পরই সে দেশে ট্রান্সফরমারের জোগান দেয় কলকাতার এই সংস্থা। সমস্ত স্টেডিয়ামে বিদ্যুৎ সরবরাহের এই কাজে খরচ হয়েছে ৩৫ কোটি টাকা। বিশ্বকাপে ট্রান্সফরমার সরবরাহ করায় মধ্য এশিয়ায় কলকাতার এই সংস্থা বাণিজ্যিক ভাবে অনেকটাই উন্নতি করবে।

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMihQFodHRwczovL3R2OWJhbmdsYS5jb20vc3BvcnRzL2Zvb3RiYWxsL3RoaXMtaW5kaWFuLW1zbWUtaXMtc3VwcGx5aW5nLXBvd2VyLXRyYW5zZm9ybWVycy1mb3ItdGhlLXNvY2Nlci1ldmVudC1pbi1xYXRhci1hdTY1LTY4MTc5Mi5odG1s0gEA?oc=5