Weather Forecast: শহরে হিমেল পরশ, কলকাতা সহ জেলায় সকালের দিকে হালকা কুয়াশার চাদর – TV9 Bangla

কলকাতা নিউজ

Weather Update: রবিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২০.৪ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম।

নামতে শুরু করেছে তাপমাত্রা

কলকাতা: শীত এখনও না আসলেও, ঠান্ডার অনুভূতি (Weather Update) কিন্তু বেশ টের পাওয়া যাচ্ছে। গতকাল শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস। গতকালের থেকে তাপমাত্রা না কমলেও আজও বেশ ঠান্ডার অনুভূতি রয়েছে শহরে। রবিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২০.৪ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। এদিন এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস (Alipore Weather Office)। কলকাতা সহ রাজ্যের একাধিক জেলায় সকালের দিকে কুয়াশা থাকবে। আকাশ আংশিক মেঘলা থাকবে এদিন যদিও আপাতত বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।

এদিকে শীতের আমেজ গায়ে মাখতে শুরু করে দিয়েছে কলকাতাবাসী। ভোরের দিকে এবং রাতের দিকে ঠান্ডার অনুভূতি বেশ ভালই লাগছে। অনেকেই হালকা শীতের পোষাকও বের করে ফেলেছেন ইতিমধ্য়েই। কলকাতা ও শহরতলি ছেড়ে জেলাগুলির দিকে তাকালে সেই দৃশ্য আরও স্পষ্ট বোঝা যায়। বঙ্গবাসীর জীবনে আপাতত ফ্যান, এসি সব বন্ধ। যদিও শীত যে এখনই এসে গিয়েছে, এমন কথা এখনও জানায়নি হাওয়া অফিস। এটি অনেকটা হেমন্তের আবহাওয়া। হালকা শীতের আমেজ। শনিবার কলকাতার তাপমাত্রা হঠাৎ ১৯.৬ ডিগ্রি সেলসিয়াসে নেমে গিয়েছিল। একদিনে ৪ ডিগ্রি সেলসিয়াস নীচে নেমে গিয়েছিল তাপমাত্রার পারদ। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, শনিবারই ছিল গত এক দশকের মধ্যে কলকাতার শীতলতম দিন।

ঘূর্ণিঝড় সিত্রাং-এর জেরে কলকাতা ও আশপাশের এলাকায় যে হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে, তারপর থেকেই তাপমাত্রা ধীরে ধীরে কমতে শুরু করেছে শহরে। শীতের আমেজ গায়ে মাখতে শুরু করেছেন কলকাতাবাসী। হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে আকাশ মোটের উপর আংশিক মেঘলা থাকবে। অর্থাৎ, তীব্র রোদ্দুর থেকেও খানিক স্বস্তি মিলবে। শুধু তাই নয়, এর পাশাপাশি ভোরের দিকে কলকাতা সহ জেলাগুলিতে হালকা কুয়াশার চাদরও দেখা যেতে পারে। মোটের উপর শীত এখনই না আসলেও, ঠান্ডার এই অনুভূতিকেই আপতত চেটেপুটে উপভোগ করছেন শহরবাসী।

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMiaWh0dHBzOi8vdHY5YmFuZ2xhLmNvbS9rb2xrYXRhL3dlYXRoZXItZm9yZWNhc3QtcGFydGx5LWNsb3VkeS1za3ktd2l0aC1mb2ctaW4tdGhlLW1vcm5pbmctYXU1MC02Nzc0OTIuaHRtbNIBAA?oc=5