Job Seekers Protest: ‘কলকাতা আজ দুঃস্বপ্নের নগরী’, করুণাময়ীর ঘটনায় গর্জে উঠলেন… – TV9 Bangla

কলকাতা নিউজ

Job Seekers Protest: প্রতিবাদে সামিল হয়েছেন গান্ধীমূর্তির পাদদেশে অবস্থানরত আন্দোলনকারীরাও। গতরাতের ঘটনার প্রতিবাদে গর্জে উঠলেন তাঁরা। গান্ধীমূর্তির পাদদেশে আন্দোলনকারীদের বক্তব্য, “কলকাতা আজ দুঃস্বপ্নের নগরী হয়ে উঠেছে।”

গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান

কলকাতা: করুণাময়ী চত্বর (Karunamoyee Protest) থেকে আন্দোলনকারীদের হঠাতে শনিবার গভীর রাতে অভিযান চালায় পুলিশ। আর এরপরই প্রতিবাদের সরব হয়েছে বিভিন্ন মহল। সমস্ত বিরোধী রাজনৈতিক দলগুলি সামিল হয়েছে প্রতিবাদে। সিটি সেন্টারে বাম ছাত্র-যুবরা রাস্তায় শুয়ে প্রতিবাদ দেখাতে থাকেন। পুলিশের সঙ্গে তাঁদের একপ্রস্থ ধস্তাধ্বস্তিও হয়। শেষ পর্যন্ত পুলিশ তুলে নিয়ে যায় মীনাক্ষী, ময়ূখ, কলতানদের। এরপরই সিটি সেন্টারের সামনে বিক্ষোভ প্রদর্শন শুরু করে এবিভিপি। এদিকে ওই ঘটনার প্রতিবাদে সামিল হয়েছেন গান্ধীমূর্তির পাদদেশে অবস্থানরত আন্দোলনকারীরাও  (SLST Job Seekers Protest)। গতরাতের ঘটনার প্রতিবাদে গর্জে উঠলেন তাঁরা। গান্ধীমূর্তির পাদদেশে আন্দোলনকারীদের বক্তব্য, “কলকাতা আজ দুঃস্বপ্নের নগরী হয়ে উঠেছে।”

এর আগেও আমরা যখন রাস্তায় বসেছি, আমাদের সঙ্গেও পুলিশের অকথ্য অত্যাচার হয়েছে। কখনও খোঁচা মেরে তুলে দিয়েছে। কখনও টেনে হিঁচড়ে নিয়ে গিয়েছে। আজ কলকাতায় দেখছি, দুঃস্বপ্নের নগরী হয়ে উঠেছে। আন্দোলন কেউ ইচ্ছা করে বসে না। ন্যায্য অধিকারের জন্য আমরা আন্দোলনে বসেছি। কিন্তু সেক্ষেত্রে আমাদের পুলিশ ধরে নিয়ে যাচ্ছে। যেন একটা বস্তার মতো করে তুলে নিয়ে যাচ্ছে। যে যাঁর ন্যায্য অধিকারের দাবিতে এইভাবে পথে বসে রয়েছেন।”

গান্ধীমূর্তির পাদদেশে অন্য এক আন্দোলনকারীর কথায়, “ন্যায্য অধিকারের দাবিতে আজ রাস্তায় এসে বসতে হচ্ছে আমাদের মতো যোগ্য প্রার্থীদের। আর অযোগ্যরা গিয়ে বসছে বিদ্যালয়ে। এটি নিয়ে যখন প্রতিবাদের ভাষা উঠছে, তখন মিলছে পুলিশের নির্মম অত্যাচার। পুলিশ এসে তুলে নিয়ে যাচ্ছে। টেনে হিঁচড়ে লকআপে নিয়ে যাওয়া হচ্ছে। মেয়েদের উপরে পর্যন্ত হাত দেওয়া হচ্ছে। এর মতো লজ্জাজনক ঘটনা আর কিছু হয় না। আমরা তো এখানে ন্যায্য অধিকারের দাবিতে বসে আছি, তাহলে কেন আমাদের এই পুলিশি অত্যাচার শুনতে হবে?” সবমিলিয়ে শনিবার গভীর রাতে করুণাময়ীর ঘটনা যেন বার বার মিলিয়ে দিল গান্ধীমূর্তির পাদদেশে আন্দোলনরত এসএলএসটি চাকরিপ্রার্থীদেরও। পুলিশের ভূমিকার তীব্র নিন্দা জানিয়েছেন তাঁরাও।

Source: https://news.google.com/__i/rss/rd/articles/CBMiW2h0dHBzOi8vdHY5YmFuZ2xhLmNvbS9rb2xrYXRhL2pvYi1zZWVrZXJzLXByb3Rlc3QtYXQtZGhhcm1hdGFsYS1pbi1rb2xrYXRhLWF1NTAtNjcyNTM4Lmh0bWzSAQA?oc=5