Dengue in Kolkata: ডেঙ্গি-উদ্বেগ এখনও কাটছে না কলকাতায়, পুরকর্মীদের ছুটি বাতিলের মেয়াদ আরও বাড়ানোর… – TV9 Bangla

কলকাতা নিউজ

Dengue in Kolkata: কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিমের গলায় ডেঙ্গি পরিস্থিতি নিয়ে আবারও উদ্বেগের সুর। শহরের ডেঙ্গি পরিস্থিতি মোটেই সন্তোষজনক নয় বলেই মনে করছেন মেয়র।

কলকাতায় ডেঙ্গি পরিস্থিতি

কলকাতা: শহরের ডেঙ্গি পরিস্থিতি (Dengue in Kolkata) নিয়ে উদ্বিগ্ন কলকাতা পুরনিগম। এর আগেও কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim) ডেঙ্গি নিয়ে আশঙ্কার কথা শুনিয়েছিলেন। ডেঙ্গির সঙ্গে কোভিড মিলে গিয়ে নতুন কিছু তৈরির আশঙ্কার কথা বলেছিলেন। ডেঙ্গি আক্রান্ত রোগীর শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ার মতো ঘটনার উদাহরণও দিয়েছিলেন তিনি। এবার কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিমের গলায় ডেঙ্গি পরিস্থিতি নিয়ে আবারও উদ্বেগের সুর। শহরের ডেঙ্গি পরিস্থিতি মোটেই সন্তোষজনক নয় বলেই মনে করছেন মেয়র।

এখনও বেশ কিছু জায়গায় ডেঙ্গির প্রবণতা রয়েছে। এর আগেই নির্দেশিকা জারি করে পুরসভার স্বাস্থ্য বিভাগ সহ একাধিক বিভাগের কর্মীদের পুজো পর্যন্ত ছুটি বাতিল করা হয়েছিল। এবার সেই ছুটি বাতিলের মেয়াদ আরও বাড়াতে বলা হয়েছে বলে জানান কলকাতার মেয়র তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। যতদিন পর্যন্ত না পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে, ততদিন এই ছুটি বাতিল করার পরিকল্পনা করা হচ্ছে। এর পাশাপাশি পুজোর পর কলকাতা পুরনিগম এলাকায় যে ফিভার সেন্টারগুলি রয়েছে, সেখানে রোগী আসার সংখ্যাও অনেকটা বেড়েছে বলে জানান ফিরহাদ হাকিম। সেই কারণে, ওই ফিভার সেন্টারগুলিতে লোকবল আরও বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে।

এই খবরটিও পড়ুন

শুধু ডেঙ্গিই নয়, এর পাশাপাশি ম্যালেরিয়া বা অন্যান্য মশাবাহিত রোগ নিয়েও বেশ উদ্বিগ্ন কলকাতা পুরনিগম। শুক্রবার মেয়র ফিরহাদ হাকিম জানান, যত বেশি সম্ভব ডেঙ্গি ও ম্যালেরিয়ার পরীক্ষার সংখ্যা বাড়াতে বলা হয়েছে। এই সামগ্রিক পরিস্থিতির জন্য আবহাওয়ার খামখেয়ালিপনাকেই খানিকটা দায়ী করেন তিনি। সাংবাদিকদের উদ্দেশে বলেন, “এই যে আবহাওয়া… এই আবহাওয়ার জন্য সমস্যা হচ্ছে। দেখুন না, আপনার কপালে ঘাম জমেছে। আমি আজ পর্যন্ত দেখিনি যে অক্টোবর মাসের ১৪ তারিখে কপালে ঘাম জমতে।” ইতিমধ্যেই কলকাতা পুরনিগম এলাকায় এই মরশুমে ডেঙ্গিতে আক্রান্ত একাধিক রোগীর মৃত্যু ঘটেছে। পরিস্থিতি নিয়ে যে মোটেই নিশ্চিন্ত থাকতে পারছে না পুরনিগম, তা এদিন মেয়র ফিরহাদ হাকিমের বক্তব্য থেকেই স্পষ্ট।

Source: https://tv9bangla.com/kolkata/kolkata-mayor-firhad-hakim-is-worried-about-dengue-situation-in-the-city-au50-667858.html