Durga Puja 2022 : দশমীতে প্রতিমা বিসর্জন নিয়ে কড়া নিরাপত্তা! ঘাটগুলিতে আঁটোসাঁটো কলকাতা পুলিশ – News18 বাংলা

কলকাতা নিউজ

#কলকাতা: আজ, বুধবার থেকেই প্রতিমা বিসর্জন। চলবে আগামী শনিবার পর্যন্ত। কলকাতা পুলিশ এলাকার অন্তর্গত পুজো কমিটিগুলি বিসর্জন দিতে পারবেন ওদিন পর্যন্ত। করোনার অতিমারি কাটিয়ে বছর দুই বাদে পুরনো ছন্দে ফিরেছে কলকাতা পুজো গুলি। থিম থেকে শুরু করে, পুজোর আড়ম্বর কিংবা ভিড় ঠেলে ঠাকুর দেখা… একেবারেই স্বাভাবিক এই বছরে। বিসর্জন ঘিরে যাতে কোনও রকম সমস্য না হয় তা নিয়ে খুব কড়াকড়ি কলকাতা পুলিশের। লালবাজার জানিয়েছে, নিরঞ্জন শোভাযাত্রায় যাতে ডিজে বা পেল্লায় বক্সে গান বাজানো না হয়, বাহিনীকে তা দেখতে বলা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, মোট ৪০০০-এর কাছাকাছি পুজো শহরে বাড়ির পুজো এবং বারোয়ারি পুজো মিলিয়ে। বারোয়ারি পুজো ২৭৫৭টি। বিসর্জনের জন্য থাকছে মোট ৬৮টি ঘাট। তারমধ্যে গঙ্গার ঘাট ২৪টি। বাকিগুলো ঝিল বা পুকুর অথবা আদিগঙ্গার ঘাট। সব ঘাটেই থাকবে পুলিশি ব্যবস্থা। এছাড়াও অধিকাংশআ ঘাটে থাকবে স্বেচ্ছ্বাসেবকরা এবং বিপর্যয় মোকাবিলা কর্মীরা।

আরও পড়ুন: অতিথির পাতে এই বিজয়ায় তুলে দিন বাড়িতে তৈরি সন্দেশ

আরও পড়ুন: রাত পোহালেই বিজয়া দশমী! কেন সিঁদুর খেলার নিয়ম পালন করা হয় জানেন?

পুলিশ সূত্র অনুসারে, ২৪গঙ্গাঘাটে থাকবে রিভার ট্র্যাফিক পুলিশের বাহিনী। বিসর্জন উপলক্ষে আজ, বুধবার থেকেই শহরের ২৩০টি জায়গায় থাকবে বিশেষ পুলিশ পিকেট। বাজেকদমতলা ঘাট এবং রিভার ট্র্যাফিক পুলিশের জেটিতে নৌকা নিয়ে প্রস্তুত থাকবে বিপর্যয় মোকাবিলা বাহিনীর দু’টি অতিরিক্ত দল। সাতটি ঘাটে থাকবে নজর-মিনার। এ ছাড়া ১৫টি ঘাটে চলবে সিসি ক্যামেরার নজরদারি। গঙ্গার ২৪টি ঘাটে বিসর্জনে নজরদারির দায়িত্বে থাকছেন সাত জন ডেপুটি পুলিশ কমিশনার। তাঁদের সঙ্গে কলকাতা পুলিশের উচ্চপদস্থ কর্তারা থাকবেন।

Published by:Aryama Das

First published:

Tags: Durga Puja 2022

Source: https://bengali.news18.com/news/kolkata/durga-puja-2022-kolkata-police-is-tightening-the-security-of-the-ghats-during-immersion-ayd-899649.html