ATK Mohun Bagan | ATK Mohun Bagan will not play Calcutta Football League dgtl – Anandabazar Patrika

কলকাতা নিউজ

দীর্ঘদিন ধরেই টালবাহানা চলছিল। অবশেষে এটিকে মোহনবাগান জানিয়ে দিল, তারা এ বারের কলকাতা লিগ খেলতে পারবে না। এই মর্মে আইএফএ-কে চিঠি পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। ফলে কলকাতা লিগে ডার্বি দেখার কোনও সম্ভাবনা এ বার থাকল না।

এটিকে মোহনবাগানকে এ বার কলকাতা লিগে খেলতে হলে আইএসএলের মাঝেই বেশ কিছু ম্যাচ খেলতে হত। সূচি অনুযায়ী পুজোর আগে তাদের দুটো ম্যাচ খেলার কথা ছিল। আইএসএল চলাকালীন অন্য কোনও প্রতিযোগিতায় খেলা যায় কি না, তা আয়োজক এফএসডিএলের কাছে জানতে চেয়েছিল এটিকে মোহনবাগান। সেখান থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, আইএসএল চলাকালীন অন্য কোনও প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে না। সেই চিঠির কপি আইএফএ-কে পাঠিয়ে এটিকে মোহনবাগান নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে।

কলকাতার বাকি দুই প্রধান ইমামি ইস্টবেঙ্গল এবং মহমেডানের অবশ্য কলকাতা লিগে খেলা নিয়ে কোনও সমস্যা নেই। ইমামি ইস্টবেঙ্গল কলকাতা লিগে তাদের রিজার্ভ দলকে নামাতে চলেছে। রবিবার নৈহাটি স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ খিদিরপুর। আইএসএলে যে সব ফুটবলার খেলবেন তাঁরা কেউই কলকাতা লিগে খেলবেন না। এমনকি প্রধান কোচ হিসেবে দেখা যাবে না স্টিফেন কনস্ট্যানটাইনকেও। কোচিং করাবেন বিনো জর্জ। শনিবার তিনি বলেছেন, “আমাদের প্রস্তুতি খুবই ভাল হয়েছে। কলকাতা লিগে খেলতে কোনও সমস্যা নেই। আমরা নিজেদের সেরাটাই দেব। কেরল থেকে বেশ কয়েকজন ফুটবলার যোগ দিয়েছে। ওরাও ফিট রয়েছে। দরকারে ওদের খেলাতে পারি।” ইমামি ইস্টবেঙ্গল এ দিন নিজেদের মাঠেই অনুশীলন করেছে।

আরও পড়ুন:

বিশ্বকাপের আগে দারুণ ছন্দে মেসি! তাঁর জোড়া গোলে প্রদর্শনী ম্যাচে হন্ডুরাসকে হারাল আর্জেন্টিনা

ফুটবলার থেকে ম্যারাথন রানার কাকা

ফুটবলার থেকে ম্যারাথন রানার কাকা

অন্য দিকে, মহমেডান বেশ কিছুদিন ধরেই প্রস্তুতি শুরু করে দিয়েছে। রবিবার কল্যাণী স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ এরিয়ান। শনিবার তারা নিউটাউনে এআইএফএফের উৎকর্ষ কেন্দ্রের মাঠে অনুশীলন করে। মহমেডান আইএসএলে খেলছে না। আই লিগ শুরু হতে এখনও দেরি আছে। তার আগেই কলকাতা লিগের খেলা শেষ হয়ে যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের
Google News,
Twitter এবং
Instagram পেজ)

Source: https://www.anandabazar.com/sports/football/atk-mohun-bagan-will-not-play-calcutta-football-league-dgtl/cid/1372474