মোহনবাগানের ‘না’, কলকাতা লিগে ভবানীপুরের চিঠিতে চাপে আইএফএ – News18 বাংলা

কলকাতা নিউজ

পারাদীপ ঘোষ, কলকাতা: কলকাতা ফুটবল লিগে প্রিমিয়ার এ ডিভিশনের সুপার সিক্সের ম্যাচে বল গড়ানোর আগেই ফের ডামাডোল। এটিকে মোহনবাগান ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে কলকাতা লিগে দল নামানো নিয়ে তাদের অপারগতা। এবার আইএফএ-কে চিঠি দিল ভবানীপুর ক্লাব।

শনিবার ভবানীপুর ক্লাবের সুপ্রিমো সৃঞ্জয় বোস আইএফএ-কে চিঠি দিয়ে জানান, কলকাতা লিগের প্রিমিয়ার এ ডিভিশনের খেলা শেষ হওয়া নিয়ে এখন চরম অনিশ্চয়তা। এটিকে মোহনবাগান তাদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে। ইমামি ইস্টবেঙ্গল ও মহমেডান স্পোর্টিং ক্লাব তাদের অবস্থান স্পষ্ট করুক বলে চিঠিতে দাবি জানিয়েছেন সৃঞ্জয়।

সৃঞ্জয়ের বক্তব্য, আইএসএল ও আই লিগ শুরু হয়ে গেলে ইমামি ইস্টবেঙ্গল ও মহমেডান স্পোর্টিংয়ের সুপার সিক্সে অংশগ্রহণ কার্যত অনিশ্চিত। সেক্ষেত্রে  অসুবিধায় পড়বে ভবানীপুর, এরিয়ান, খিদিরপুরের মত ছোট ক্লাবগুলো। এমনিতেই এবার কলকাতা ফুটবল লিগ দেরিতে শুরু হওয়ায় ও দীর্ঘায়িত হওয়ায় বাজেট বেড়েছে ক্লাবগুলোর। আর্থিক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে ময়দানের তথাকথিত ছোট ক্লাবগুলোকে।

আরও পড়ুন– পায়ের তলায় সর্ষে…

এ ছাড়াও ভবানীপুর ক্লাবের সুপ্রিমোর অভিযোগ, সভায় লটারি করে ক্রীড়াসূচি ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়া হলেও পরবর্তীকালে লটারি ছাড়াই সুপার সিক্সের ক্রীড়াসূচি চূড়ান্ত করা হয়েছে। যার ফলে সুবিধা পেয়েছে বড় ক্লাবগুলো। ছোট ক্লাবগুলোর প্রতি বিমাতৃসুলভ আচরণের অভিযোগ তুলেছেন সৃঞ্জয়।

আরও পড়ুন– নতুন উদ্যমে শহরে ফিরছে ম্যারাথন, আগামী ১৮ ডিসেম্বর কলকাতায় ‘২৫কে’ রেস

আইএফএ সচিব অনির্বাণ দত্ত অবশ্যই জানিয়েছেন, সময়ের অভাবের কারণে লটারি করে ক্রীড়াসূচি ঘোষণা করা যায়নি। তবে লিগ শেষ করার বিষয়ে এখনও আশাবাদী অনির্বাণবাবু।

তবে পরিস্থিতি যে ক্রমশ জটিল হচ্ছে, তা আর বলার অপেক্ষা রাখে না। রবিবার নৈহাটি স্টেডিয়ামে ইস্টবেঙ্গল বনাম খিদিরপুর ও কল্যাণী স্টেডিয়ামে মহমেডান বনাম এরিয়ান ম্যাচ দিয়ে শুরু হচ্ছে সুপার সিক্স। ২৬ সেপ্টেম্বর অর্থাৎ সোমবার মাঠে নামার কথা ছিল এটিকে মোহনবাগানের। প্রতিপক্ষ সৃঞ্জয়ের ভবানীপুর। এটিকে মোহনবাগান শনিবার তাদের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে। এই অবস্থায় জট আরও বাড়ল ভবানীপুরের চিঠিতে। সবমিলিয়ে সুপার সিক্স শুরুর আগেই ময়দান জুড়ে চরম ডামাডোল।

Published by:Siddhartha Sarkar

First published:

Tags: Mohun Bagan

Source: https://bengali.news18.com/news/sports/kolkata-league-super-six-matches-facing-trouble-after-mohun-bagan-and-bhawanipur-club-letter-to-ifa-ss-894324.html