মহালয়ায় কলকাতা লিগে মহমেডানের জয়, গোলশূন্য ড্র ইস্টবেঙ্গলের – TV9 Bangla

কলকাতা নিউজ

কল্যাণী স্টেডিয়ামের মাঠে আরিয়ান ক্লাবকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে মহমেডান। ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ ছিল খিদিরপুর। অভিযানে গোলের খাতা খুলতে পারেনি লাল হলুদরা।

Image Credit source: Twitter

কলকাতা: একে মহালয়া, তার উপর দিনটা রবিবার। পুরোপুরি ছুটির মোডে এ রাজ্য। সেদিনই কলকাতা ফুটবল লিগ অভিযানে নামল ইস্টবেঙ্গল (East bengal) এবং মহমেডান এফসি। এক শিবিরে জয়ের চওড়া হাসি, অন্য দল গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ল। রবিবার কলকাতা লিগে দুই প্রধানে মিশ্র ফলাফল। কলকাতা লিগের (CFL 2022) অভিযানে মহমেডানের (Mohammedan SC) প্রতিপক্ষ ছিল আরিয়ান ফুটবল টিম। ডুরান্ড কাপে যেখানে শেষ করেছিল, কলকাতা লিগে সেখান থেকে শুরু সাদা-কালোদের। কল্যাণী স্টেডিয়ামের মাঠে আরিয়ান ক্লাবকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে মহমেডান। ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ ছিল খিদিরপুর। অভিযানে গোলের খাতা খুলতে পারেনি লাল হলুদরা। নিষ্ফলা ড্র দিয়ে কলকাতা লিগে নিজেদের প্রথম ম্যাচ শেষ করে পয়েন্ট ভাগাভাগি করেছে ইস্টবেঙ্গল।

কল্যাণী স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধের ৪২ মিনিটে গোল করে মহমেডানকে এগিয়ে দেন মার্কাস জোসেফ। আরিয়ানের বক্সের বাইরে থেকে জোরালো শটে গোল করে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় মহমেডান। ৬২তম মিনিটে দ্বিতীয় গোল এল ওসমানের পা থেকে। ফৈয়াজের শর্ট কর্নার থেকে গোল করে মহমেডানকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন ওসমান। তাঁর গোলের ক্ষেত্রে বক্সের ভেতরে হেডে সহায়তা করেন মার্কাস। ৮১ মিনিটে তৃতীয় গোল ফজলু রহমানের। বাঁ দিকে উইং থেকে কিয়ান লুইসের ক্রসে ফজলুর গোলে স্কোর ৩-০ করে ফেলেন। ম্যাচে আগাগোড়া দাপট বজায় রেখে ৩-০ গোলে জিতে নিয়েছে মহমেডান।

সুপার সিক্সের ম্যাচে নামার আগের দিন পর্যন্ত বেকায়দায় ছিল লাল-হলুদ। আইএসএলের জন্য নথিভুক্ত ফুটবলাররা লিগ চলাকালীন অন্য টুর্নামেন্টে খেলতে পারবেন না। এফএসডিএলের পক্ষ থেকে সেই নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয় ক্লাবগুলোকে। ফলে রিজার্ভ দল নিয়েই কলকাতা লিগ খেলতে হয়েছে ইস্টবেঙ্গলকে। বিদেশিহীন ফুটবলারদের নিয়ে গড়া ইস্টবেঙ্গলের রিজার্ভ টিম বিদেশি ভর্তি খিদিরপুরের কাছে আটকে গেল। প্রথমার্ধে দুটি দল একাধিক গোলের সুযোগ তৈরি করে। তবে কাজে লাগাতে পারেনি কেউ। দ্বিতীয়ার্ধেরও সুযোগ নষ্ট করে খিদিরপুর।

Source: https://tv9bangla.com/sports/football/mohammedan-sc-wins-3-0-east-bengal-share-points-with-kidderpore-au66-656696.html